বাসস
  ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ২১:২৮
আপডেট  : ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০৮

একাত্তরের স্বাধীনতা বিরোধী শক্তি আগামী নির্বাচন বানচাল করার জন্য ষড়যন্ত্র করছে : কৃষিমন্ত্রী

টাঙ্গাইল, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, একাত্তরের স্বাধীনতা বিরোধী শক্তি আগামী নির্বাচন বানচাল করার জন্য নানা ষড়যন্ত্র করছে। বাংলাদেশ থেকে স্বাধীনতা বিরোধী শক্তি, একাত্তরের স্বাধীনতার চেতনা বিরোধী শক্তি এবং সন্ত্রাসী ও জঙ্গি গোষ্ঠিগুলো নির্মূল করা হবে।
শনিবার দুপুরে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় পাইস্কা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুর্নমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
পাইস্কা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ফোরামের সভাপতি গোলাম সামদানির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রাক্তন শিক্ষার্থী স্কয়ার হাসপাতালের পরিচালক ডা. সানোয়ার হোসেন, আমেরিকা প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী ফজলুল করিম বাচ্চু, প্রকৌশলী আজিজুর রহমান, ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনার রশীদ হীরা, উপজেলা নির্বাহী অফিসার আসলাম হোসাইন প্রমুখ। 
আব্দুর রাজ্জাক বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। যেখানে সব রাজনৈতিক দল অংশগ্রহণ করবে। একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হবে। জনগণ ও রাজনৈতিক দল এতে অংশগ্রহণ করবে। দেশে কিছু বড় রাজনৈতিক দল হুমকি দিচ্ছে- আন্দোলন করবে, সংগ্রাম করবে। এটা নির্বাচিত সরকার। আমাদের মৌলিক দায়িত্ব দেশে শান্তি বজায় রাখা।
কৃষিমন্ত্রী বলেন, দেশে সংবিধান অনুযায়ী সময়মতো সুষ্ঠু নির্বাচন হবে। বিএনপি বা কেউ নির্বাচনে না এলে তাতে কিছু যায় আসে না। আগামী সেপ্টেম্বরের মধ্যেই জানা যাবে তারা নির্বাচনে আসবে কিনা। আমার দৃঢ় বিশ্বাস তারা নির্বাচনে অংশগ্রহণ করবে। বিএনপি না এলেও নির্বাচন আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্যতা পাবে। 
কৃষিমন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পর থেকেই এ অপশক্তি, অসাংবিধানিক শক্তি, স্বৈরাচারীরা দেশ পরিচালিত করে। মুক্তিযুদ্ধের চেতনাকে বিলুপ্ত করার চেষ্টা করে। যে ধারায় পাকিস্তান চলত, সেই ধারায় ফিরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। এর বিরুদ্ধে আমরা সংগ্রাম-লড়াই করছি।  আমাদের সবাইকে ধর্মান্ধদের বিরুদ্ধে সচেতন থাকতে হবে।
কৃষিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অনেক উন্নত হয়েছে। তবে সকল মানুষের জীবনকে উন্নত করতে হলে দেশটিকে আরো উন্নত করতে হবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ আবার শেখ হাসিনাকেই ক্ষমতায় আনতে হবে। আগামী নির্বাচনে জনগণ আবার আওয়ামী লীগকে বিপুল ভোটে নির্বাচিত করবে। 
তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার আর আসবে না। আন্দোলনের নামে বিএনপি ২০১৫ সালের মতো তান্ডব সৃষ্টির অপচেষ্টা করছে। জনগণের মাঝে বিএনপির ভিত্তি নেই।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়