বাসস
  ২৭ এপ্রিল ২০২৪, ২১:১৬

বৃত্তি পেল সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার

ঢাকা, ২৭ এপ্রিল ২০২৪ (বাসস) : ২০২২-২০২৩ মৌসুমে সেরা পারফরমেন্স প্রদর্শন করে বাংলাদেশ ক্রিকেটের উদীয়মান তারকা হওয়ার সম্ভাবনা জাগানো ১৫ জন স্কুলের ক্রিকেটারকে বৃত্তি দিয়েছে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেট এর পৃষ্ঠপোষক প্রাইম ব্যাংক।
আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নির্বাচিত ক্রিকেটারদের মাঝে ৬০ হাজার টাকার বৃত্তি প্রদান করেন প্রাইম ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক নাজিম এ চৌধুরী।
২০১৫ সাল থেকে স্কুল ক্রিকেটের সাথে যুক্ত আছে প্রাইম ব্যাংক। সারা দেশে প্রতি বছর মোট ১২ হাজার স্কুলের ক্রিকেটাররা নিয়মিতভাবে এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। যা দেশের ক্রিকেটের অন্যতম গুরুত্বপূর্ণ পাইপলাইনে পরিণত হয়েছে।
এই মৌসুমে ৩৫২টি স্কুলকে নিয়ে মোট ৫৭৯টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। স্কুলগুলো জেলা চ্যাম্পিয়ন হিসাবে এবার বিভাগের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অংশ নিবে।
৫৭টি ম্যাচ শেষে ৭টি বিভাগীয় চ্যাম্পিয়ন দল জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশ নিবে।
জাতীয় পর্যায়ে অনেক প্রতিভাবান ক্রিকেটার হবার পেছনে গুরুত্বপূর্ন অবদান রেখে আসছে  স্কুল ক্রিকেট । মূলত নির্মাণ স্কুলকে অনুসরণ করেছে প্রাইম ব্যাংক। যা তৃণমূল থেকে খেলোয়াড় বাছাইয়ের সেরা মধ্যম।
আজ বিসিবি পরিচালক ও গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন বলেন, ‘স্কুল পর্যায়ে অনেক প্রতিভাবান ক্রিকেটার আছে এবং আমাদের পাইপলাইনকে শক্তিশালী করার জন্য তাদের ভালোভাবে যতœ নেওয়ার চেষ্টা করা হচ্ছে।’
তিনি আরও বলেন, ‘কখনও কখনও আমরা চারজনের বেশি খেলোয়াড় পেয়েছি। যারা বয়স ভিত্তিক পর্যায়ে ক্রিকেট খেলার যোগ্যতা অর্জন করেছে। বাকি খেলোয়াড়রাও বিভিন্ন বিভাগে প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলছে।’
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়