বাসস
  ২৭ এপ্রিল ২০২৪, ১৯:৩৯

ভারতের বিপক্ষে জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করতে চায় বাংলাদেশ নারী দল

ঢাকা, ২৭ এপ্রিল ২০২৪ (বাসস) : জয় দিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করার লক্ষ্যে আগামীকাল (রবিবার) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ নারী ক্রিকেট দল।
ফেভারিট হিসাবেই সিরিজ শুরু করবে ভারত। তবে ঘরের মাঠে সর্বশেষ সিরিজে ভারতের সাথে সমানতালে লড়াই করেছে বাংলাদেশ।
গেল বছর বাংলাদেশ সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিলো ভারতীয় নারীরা। সিরিজে একটি ম্যাচ জিতেছিলো বাংলাদেশ। যা ছিল টাইগ্রেসদের এই ফরম্যাটে ভারতের বিপক্ষে দ্বিতীয় জয় । টি-টোয়েন্টির পর তিন ওয়ানডের তৃতীয় ম্যাচটি নাটকীয়ভাবে টাই করে ভারতের সাথে ১-১ সমতায় সিরিজ শেষ করেছিলো বাংলাদেশ।
সব মিলিয়ে ১৩ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও বাংলাদেশ। এরমধ্যে ভারতের জয় ১১টিতে।
সদ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা ছয় ম্যাচে হেরে যাওযায় চাপে রয়েছে বাংলাদেশ। অসিদের কাছে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে তারা।
ভারতের জন্য সর্বশেষ বাংলাদেশ সফরটি বেশ ঘটনাবহুল ছিলো। শেষ ওয়ানডেতে আউট হবার পর ব্যাট দিয়ে স্টাম্প ভাঙ্গেন ভারত অধিনায়ক হারমানপ্রীত কৌর। পরবর্তীতে দুর্বল আম্পায়ারিং নিয়ে তীব্র সমালোচনা করেন তিনি। শেষ পর্যন্ত ঐ ম্যাচটি টাই হয়।
ঐ সিরিজে আম্পায়ার তানভীর আহমেদের দিকে আঙ্গুল তুলেছিলেন হারমানপ্রীত। এই সিরিজে আম্পায়ারিং প্যানেলে রাখা হয়নি তাকে।
সিলেটের সুরমা নদীর তীরে (কিন ব্রিজের পাশে) ঐতিহাসিক আলী আমজাদের ঘড়ির সামনে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ট্রফি উন্মোচন করেছেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি এবং ভারত দলনেতা হারমানপ্রীত।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়