বাসস
  ২৮ এপ্রিল ২০২৪, ১৯:৩৯
আপডেট  : ২৮ এপ্রিল ২০২৪, ১৯:৪২

অবিলম্বে দশম ওয়েজবোর্ড গঠনের দাবী সাংবাদিক সমাজের

ঢাকা, ২৮ এপ্রিল, ২০২৪ (বাসস) : সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক-শ্রমিক-কর্মচারীদের জন্য দশম ওয়েজবোর্ড গঠনের দাবী জানিয়েছেন। তারা আজ জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে  ঢাকা সাব-এডিটর্স কাউন্সিলের দ্বি-বার্ষিক সম্মেলনে এ দাবী জানান।
নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২ ডিসেম্বর বিএফইউজে’র সম্মেলনে উপস্থিত হয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়কে দশম ওয়েজবোর্ড গঠনের নির্দেশ দেন। কিন্তু তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এখন পর্যন্ত এ বিষয়ে কোন উদ্যোগ নেয়নি। তারা প্রতিটি গণমাধ্যম প্রতিষ্ঠানে নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন ও বকেয়া পাওনা পরিশোধের জন্য মালিকপক্ষের প্রতি আহবান জানান। এ বিষয়ে সরকারের কাছে সক্রিয় সহযোগিতাও চান তারা।
নেতৃবৃন্দ দ্রব্যমূল্যের চরম উর্ধ্বগতিতে উদ্বেগ প্রকাশ করে, দশম ওয়েজবোর্ড গঠনের আগ পর্যন্ত সাংবাদিকদের জন্য বিশেষ ভাতা ঘোষণা করতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতি আহবান জানান।
ঢাকা সাব-এডিটর্স কাউন্সিলের সভাপতি মামুন ফরাজির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক আকতার হোসেন, ডিইউজে’র অপর অংশের সভাপতি শহীদুল ইসলাম ও সাব-এডিটর্স কাউন্সিলের সাধারণ সম্পাদক আবুল হোসেন হৃদয়। এর আগে সাব-এডিটর্স কাউন্সিলের সাবেক সভাপতিবৃন্দ শুভেচ্ছা বক্তব্য রাখেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়