বাসস
  ২৮ এপ্রিল ২০২৪, ২০:০২

বিএসটিআইতে হালাল সার্টিফিকেটের মূল্যায়ণ বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঢাকা, ২৮ এপ্রিল, ২০২৪ (বাসস) : ‘বিএসটিআই থেকে প্রদানকৃত হালাল সার্টিফিকেটের মূল্যায়ণ’- শীর্ষক এক মতবিনিময় সভা আজ রোববার বিএসটিআই’র প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়।  বিএসটিআই’র মহাপরিচালক এস এম ফেরদৌস আলম অনুষ্ঠানে সভাপতিত্ব  করেন।
ব্যবসায়ীরা বিএসটিআই থেকে প্রাপ্ত হালাল সনদ গ্রহণ করে বিদেশে পণ্য রপ্তানিতে কোন বাধার সম্মুখীন হচ্ছেন কিনা- সে বিষয়ে মতামত নেওয়ার জন্যই এ সভার আয়োজন করা হয়।
বিএসটিআই হতে প্রদানকৃত হালাল সার্টিফিকেটের মূল্যায়ণ বিষয়ক মতবিনিময় সভায় এফিবিসিসিআই’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. আমীন হেলালী, বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. আবুল কালাম আজাদ, ঢাকা চেম্বারের পরিচালক এম মোসাররফ হোসেন, বিএসটিআই’র হালাল সার্টিফিকেশন কমিটির সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক ড. জহুরুল ইসলাম, অধ্যাপক ড. মো. শামছুল আলমসহ বিশেষজ্ঞ প্রতিনিধিবৃন্দ ও এ সংক্রান্ত স্বার্থসংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন ।
এছাড়া অনুষ্ঠানে বিএসটিআই থেকে হালাল সার্টিফিকেশনপ্রাপ্ত প্রতিষ্ঠান বেঙ্গল মিট প্রসেসিং ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড, আকিজ বেকার্স লিমিটেড, বাংলাদেশ এডিবেল অয়েল, নিউজিল্যান্ড ডেইরি, ডেনিস ফুড, অলিম্পিক ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড, সালভো কেমিক্যাল ইন্ড্রাস্ট্রি, কোকোলা ফুড প্রোডাক্টস লিমিটেডসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত থেকে তাদের মতামত তুলে ধরেন।     
সভায় বক্তারা জানান, বিএসটিআই এসএমআইআইসি’র  সদস্য ও এসএমআইআইসি’র মান বাংলাদেশ মান (বিডিএস) হিসেবে গৃহিত করে আন্তর্জাতিক নিয়ম অনুসরণ করে একাধিক অডিটের মাধ্যমে পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করে হালাল সনদ প্রদান করে। বিএসটিআই’র হালাল সনদ গ্রহণ করে রপ্তানিতে কোন বাধার সম্মুখীন হচ্ছেন না বলেও তারা জানান। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়