বাসস
  ০২ মার্চ ২০২৪, ২১:২০

নীলফামারীতে ১০ সহস্রাধিক ক্ষুদে কবির মিলন মেলা

নীলফামারী, ২ মার্চ ২০২৪ (বাসস) : জেলায় আজ ১০ হাজারেরও বেশি ক্ষুদে কবিদের ষষ্ঠ দফার মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এ মিলন মেলা উদ্বোধন করেন দেশ বরেণ্য কথা সাহিত্যিক ও বৈজ্ঞানিক কল্পকাহিনী লেখক শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল।
‘ভিশন ২০৪১’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।
আয়োজক সংগঠনের প্রধান সম্বয়কারী ওয়াদুদ রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাহিত্যিক আখতার হুসাইন, অভিনেতা ও সঙ্গীত শিল্পী ফজলুর রহমান বাবু, কবি ও শিশু সাহিত্যিক সুজন বড়ুয়া।
আয়োজকরা জানান, ২০১৫ সাল থেকে ষষ্ঠ ধাপ পর্যন্ত সংগঠনটি তৈরী করেছে একলাখ ১৪ হাজার ক্ষুদে কবি। তারা প্রতিনিয়ত লিখছে ছড়া, কবিতা। হয়েছে এসব কবি। এরই ধারাবাহিকতায় ষষ্ঠ ধাপে আজ অতিথিরা ১০ সহস্রাধিক ক্ষুদে কবির অংশগ্রহনে তাদের লেখা কবিতা, ছড়ার বইয়ের মোড়ক উন্মোচন করেন।
ভিশন ২০৪১ এর প্রধান সম্বয়কারী ওয়াদুদ রহমান জানান, এবারের আয়োজনে জেলা সদরের ৪৩৮টি স্কুল, মাদ্রাসার প্রথম থেকে ১০ শ্রেণির শিক্ষার্থীদের লেখা ১৮ হাজার কবিতা, ছড়া জমা পড়েছে। ওই ১৮ হাজারের মধ্য থেকে বাছাই করে ২৭০টি কবিতা ছড়া নিয়ে ‘ভোর হলো, দোর খোলো’ এবং ‘আমাদের জাতির পিতা, আমাদের শ্রেষ্ঠ মিতা’ নামে দুটি বইয়ের মোড়ক উন্মোচন করেন অতিথিরা।
পরে, সেখানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়