বাসস
  ২৫ মার্চ ২০২৪, ১৬:০৯

সাভারের আকাশ হত্যাকান্ডের প্রধান আসামি হৃদয়সহ ৮ জন গ্রেফতার

ঢাকা, ২৫ মার্চ, ২০২৪ (বাসস) : সাভার এলাকায় আকাশ হত্যাকান্ডের প্রধান আসামি হৃদয়সহ ৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 
গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল রোববার রাতে ঢাকা জেলার সাভার এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে।
র‌্যাব সূত্র জানিয়েছে, গত বছরের  ৯ জুলাই মাদকের টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে ‘হৃদয় গ্রুপের’ সদস্যরা ‘পিনিক রাব্বি গ্রুপের’ সদস্য আকাশ মাহমুদ নামের এক যুবককে ধারালো অস্ত্র দিয়ে নৃশংসভাবে হত্যা করে। এছাড়াও এই গ্রুপের সদস্যরা গত ১২ মার্চ সাভার পৌর এলাকায় সোহেল নামের এক ব্যক্তিকে এবং গত ২১ মার্চ সোবহানবাগ এলাকায় আমজাদ নামের অপর এক ব্যক্তিকে ছুরিকাঘাতে হত্যা করে।
আজ সোমবার সকালে রাজধানীর  কারওয়ান বাজারস্থ র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।
র‌্যাবের উধর্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। 
আটকরা হলো,  হত্যাকান্ডের মূলহোতা হৃদয় গ্রুপের প্রধান  মো. হৃদয় হোসেন ওরফে গিয়ার হৃদয় (২৪), তার সহযোগী মো. আরিয়ান আহম্মেদ জয় ওরফে ড্যাগার আরিয়ান (২৩), নাসির উদ্দিন নাসু ওরফে বাবা নাসু (৫২),  মোঃ আবিরুল হক আবির ওরফে কাটা আবির (২৪), জোবায়ের হাসান খন্দকার ওরফে পাইটু জোবায়ের (১৯),  মো. জাকির হোসেন রনি (৩০), মো. জাহিদুল ইসলাম ওরফে জাহেদ (৩৬) ও আমির হামজা (২১)।
খন্দকার আল মঈন জানান, তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র, হেরোইন ও কষ্টিপাথর সদৃশ্য মূর্তি উদ্ধার করা হয়। তাদের গ্রামের বাড়ি সাভার, কুষ্টিয়া ও মানিকগঞ্জ জেলায় বলে জানা গেছে। 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এসব হত্যাকান্ডের সাথে সংশ্লিষ্টতা থাকার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে। তারা এলাকায় নিজেদের আধিপত্য বিস্তারসহ নানা ধরণের অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছিল। তাদের হুদয় গ্রুপে ১০ থেকে ১৫ জন সদস্য রয়েছে। ৪ থেকে ৫ বছর যাবৎ হৃদয়ের নেতৃত্বে ‘হৃদয় গ্রুপ’ পরিচালিত হয়ে আসছিল।
এই গ্রুপের সদস্যরা ছিনতাই, ডাকাতি, মাদক ব্যবসা, জমি দখল, চাঁদাবাজি, অপহরণ ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো। এছাড়া তাদের আয়ের অন্যতম উৎস ছিল সাভার এলাকায় নির্মাণ কাজে চাঁদাবাজি করা। 
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান বলেন,  গ্রেফতারকৃতরা সাভারের আড়াপাড়া এলাকায় একটি বাসায় ডিজে পার্টির আয়োজন করে। ওই অনুষ্ঠানে একটি মোবাইল হারানোর ঘটনাকে কেন্দ্র করে দুই যুবককে মারধর করা হয়। পরবর্তীতে ওই ঘটনার জের ধরে সাভারের একটি খাবার হোটেলের ভেতর ‘হৃদয় গ্রুপ’ ও ‘পিনিক রাব্বি গ্রুপের’ মধ্যে সংঘর্ষের সময় ভিকটিম আকাশকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা করা হয়।
তাদের বিরুদ্ধে সাভারসহ বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজি,  মারামারি, মাদকসহ একাধিক মামলা রয়েছে ।  

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়