বাসস
  ১২ ডিসেম্বর ২০২৩, ১৩:২৯
আপডেট  : ১২ ডিসেম্বর ২০২৩, ১৩:৩৫

ময়মনসিংহ শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবস উদযাপনে কর্মসূচি গ্রহণ

ময়মনসিংহ, ১২ ডিসেম্বর ২০২৩ (বাসস): যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উদযাপন
উপলক্ষে ময়মনসিংহ জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে বলে জানান ,জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী
কর্মসূচির মধ্যে রয়েছে ১৪ ডিসেম্বর সকালে থানার ঘাট বধ্যভূমি স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ, দিবসটির তাৎপর্য তুলে ধরে ওইদিন সন্ধ্যায় ছোট বাজার মুক্ত মঞ্চে আলোচনা সভা, জেলা ও উপজেলা পর্যায়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানে সুবিধাজনক সময়ে আলোচনা সভা, সকল ধর্মীয় প্রতিষ্ঠানে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত ও প্রার্থনা আয়োজন করা হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংসদ পৃথক কর্মসূচি হাতে নিয়েছে।মি কর্মসূচির মধ্যে রয়েছে ওইদিন সূর্যোদয়ের সাথে সাথে জেলা ও উপজেলার সরকারি-আধা সরকারি ও স্বায়িত্ব শাসিত প্রতিষ্ঠানসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, সকাল আটটায় নগরীর রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, সম্মিলিত কোচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শন করা হবে।
বেলা ১১ টায় তারেক স্মৃতি মিলনায়তনে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনা ধারণ, ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার, বিজয় দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা, সিম্পোজিয়াম, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও মুক্তিযোদ্ধাগণের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সিনেমা হল গুলিতে ‘মুজিব একটি জাতির রূপকার’  চলচ্চিত্র প্রদর্শন করা হবে।
মহিলাদের অংশ গ্রহণে স্থানীয় লেডিস ক্লাবে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা, জয়নুল আবেদীন বৈশাখী মঞ্চে মুক্তিযুদ্ধ বিষয়ক ডকুমেন্টারি, বঙ্গবন্ধু বিষয়ক প্রামাণ্যচিত্র ও আলোক চিত্র প্রদর্শন, ক্রীড়া প্রতিযোগিতা, বিকেলে শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হবে। এছাড়াও জেলা তথ্য অফিস মুক্তিযুদ্ধ বিষয়ক ডকুমেন্টারি প্রদর্শন, জেলা আওয়ামীলীগ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন পৃথক কর্মসূচির আয়োজন করেছে।
এছাড়াও দিবসটি উদ্যাপন উপলক্ষে ১৩ ডিসেম্বর জেলা শিশু একাডেমিতে আবৃত্তি ও দেশাত্মক বোধক সঙ্গিত প্রতিযোগিতা, ১৪ ডিসেম্বর মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, ১৫ ডিসেম্বর জেলা শিল্পকলা একাডেমি ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন ও সরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ ভবন সমূহে আলোকসজ্জা করা হবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়