বাসস
  ২৮ এপ্রিল ২০২৪, ১৪:২৮

জলঢাকা পৌরসভার মেয়র পদে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে

নীলফামারী, ২৮ এপ্রিল, ২০২৪ (বাসস) : জেলার জলঢাকা পৌরসভার মেয়র পদের উপ-নির্বাচনে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে। আজ রোববার সকাল আটটা থেকে ১৮টি কেন্দ্রে ইভিএমে শুরু  ভোটগ্রহণ চলবে টানা বিকেল চারটা পর্যন্ত।
দলীয় প্রতীক না থাকায় স্বতন্ত্র প্রতীকে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন নারিকেল গাছ প্রতীকে নাসিব সাদিক নোভা (আওয়ামী লীগ সমর্থিত), রেল ইঞ্জিন প্রতীকে  ফয়সাল ফাহমিদ চৌধুরী কমেট (বিএনপি) ও মোবাইল ফোন প্রতীকে ছাদের হোসেন (জামায়াত) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বেলা ১১টায় পৌর শহরের জলঢাকা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২০৫৭ ভোটের মধ্যে ৫৫০ ভোট পড়েছে বলে জানার ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মশিউর রহমান। ভোট দিতে এসে ইভিএম যন্ত্রের অনুভুতিতে ওই কেন্দ্রের ভোটার সুধান চন্দ্র রায় (৫০) বলেন,‘সময় কম লাগে, মার্কা চিনতে সুবিধা হয়’। অপর ভোটার তছলীম উদ্দিন (৬০) ও পুলিন চন্দ্র রায় (৩৬) একই কথা জানিয়ে বলেন,‘মানুষ যে যার মত করে এসে ভোট দিয়েন যাচ্ছেন। ইভিএম যন্ত্রের কারণে সময় কম লাগায় দীর্ঘ লাইনে দাঁড়াতে হচ্ছে না’।
এদিকে বেলা ১২টায় চেরেংগা সরকারি প্রাথমিক বিদ্যলয় মহিলা ভোট কেন্দ্রে ২ হাজার ২২৭ ভোটের মধ্যে ৯৫৭ ভোট এবং ডাকুর ডাঙ্গা নি¤œ মাধ্যমিক পুরুষ ভোট কেন্দ্রে ২ হাজার ৩৩০ ভোটের মধ্যে ৯৪৪ ভোট পড়েছে।
চেরেংগা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা জানান, সকাল থেকে ভোটারা এসে ভোট দিয়ে যাচ্ছেন। ইভিএমর কারণে অপেক্ষা করতে হচ্ছে না।
পৌরসভার নয়টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ৩৭ হাজার ১৯১ জন। এর মধ্যে পুরুষ ১৮ হাজার ৭৭৪ এবং মহিলা ১৮ হাজার ৪১৭ জন।
রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা  মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন,‘বেলা সাড়ে ১২টা পর্যন্ত ৪০ ভাগ ভোট পড়েছে। কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি’।
তিনি জানান, অবাধ ও সুষ্ঠ নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্যরা সার্বক্ষণিক নিরাপত্তায় রয়েছেন। এছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসাবে র‌্যাব ও বিজিবি সদস্যরা টহলে আছেন।
উল্লেখ্য যে, চলতি বছরের ১৯ জানুয়ারী মেয়র ইলিয়াছ হোসেন বাবলুর আকষ্মিক মৃত্যুতে মেয়র পদটি শুন্য ঘোষণা করা হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়