বাসস
  ২৮ এপ্রিল ২০২৪, ১৪:২৪

দিনাজপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

দিনাজপুর, ২৮ এপ্রিল, ২০২৪ (বাসস): ‘স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্য নিয়ে দিনাজপুরে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।
আজ রোববার সকাল ১০ টায় জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে দিনাজপুর  জেলা জজ আদালত চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসের উদ্বোধন করেন জেলা ও দায়রা জজ মোঃ যাবিদ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাকিল আহমেদ,  পুলিশ সুপার  শাহ ইফতেখার আহমেদ, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জুলফিকারুল্লাহ,  অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ গুলজার হোসেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ শ্যামসুন্দর রায় , জেলা পরিষদ চেয়ারম্যান, মোঃ দেলোয়ার হোসেন, সিভিল সার্জন ডা, বোরহান-উল কবির সিদ্দিকী জেলা ও আইনজীবী সমিতি সভাপতি এডভোকেট মোহাম্মদ তৌহিদুল হক সরকার, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল প্রমুখ।
পরে জেলা জজ আদালত চত্বর  থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে  জেলা জজ আদালত চত্বরে শেষ হয়। জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা লিগ্যাল এইড কমিটির চেয়রম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ  মোঃ যাবিদ হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাকিল আহমেদ, বিশেষ অতিথি  পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ , জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ দেলোয়ার হোসেন, সিভিল সার্জন ডাক্তার মোঃ বোরহান উল কবির সিদ্দিকী , ও জেলা আইনজীবী সমিতির সভাপতি মোঃ তৌহিদুল হক সরকার ।
বক্তব্য রাখেন সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার মোহম্মদ রাশেদ  হোসাইন, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক আবু নঈম মুহাম্মদ হাবিবুল্লাহ প্রমুখ। এ উপলক্ষে  জেলা জজ আদালত প্রাঙ্গনে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ইন্টারনি ডাক্তারদের সহাতায় রক্তের গ্রুপ পরীক্ষা ও রক্তদান কর্মসূচি ও দিনব্যাপি লিগ্যাল এইড মেলা। মেলায় বেসরকারি সাহায্য  সংস্থা - (এনজিও) ৪টি স্টলে সরকারি খরচে আইনগত সহায়তাসহ বিভিন্ন বিষয়ে পরামর্শ দেয়া হচ্ছে।
জাতীয় আইনগত সহায়তা জেলা  কমিটির আয়োজনে আজ রোববার বেলা সাড়ে ১১ থেকে  দুপুর সাড়ে  ১২ টায় পযন্ত  আদালত চত্বরে ঘন্টা ব্যাপী নাটক অনুষ্ঠিত হয়।  নাটকে আইনগত সহায়তা কমিটির কার্যক্রম ও সরকারের সফলতা এবং প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশের বিষয় উপস্থাপন করা ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়