বাসস
  ২৮ এপ্রিল ২০২৪, ১৬:৪৭

নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে জিহাদি বিরোধী ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত

কানো (নাইজেরিয়া), ২৮ এপ্রিল, ২০২৪ (বাসস ডেস্ক) : নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলে শনিবার স্থলমাইন বিস্ফোরণে ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত হয়েছে। ক্যামেরুন সীমান্তবর্তী একটি মহাসড়কে তাদের গাড়ি এ স্থলমাইন বিস্ফোরণের শিকার হয়। তারা জিহাদিদের দমনে নাইজেরিয়ার সামরিক বাহিনীর পাশাপাশি কাজ করে থাকে। সামরিক বাহিনীর দুটি সূত্র এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
নাইজেরিয়ার জিহাদিরা সম্প্রতি সামরিক এবং বেসামরিক গাড়ি লক্ষ্য করে বিভিন্ন মহাসড়কে স্থলমাইন পেতে রাখার কাজ জোরদার করেছে। দেশটিতে ১৫ বছরেরও বেশি সময় ধরে ইসলামি বিদ্রোহ চলাকালে এক সময়ের তাদের নিয়ন্ত্রিত এলাকা থেকে বিতাড়িত হওয়ার পর তারা এখন এ পথ বেছে নিয়েছে।
সূত্র জানায়, মিলিশিয়া যোদ্ধারা বোর্নো রাজ্যের গাম্বুরু শহর থেকে আঞ্চলিক রাজধানী মাইদুগুরিতে যেতে একটি বেসামরিক গাড়িবহরকে নিরাপত্তা দিয়ে নিয়ে যাওয়ার সময় তাদের গাড়ি জিহাদির পেতে রাখা স্থলমাইন বিস্ফোরণের শিকার হয়। গ্রিনিচ মান সময় ১২৩০টার দিকে দামো গ্রামে এ ঘটনা ঘটে।
গাম্বুরুতে জিহাদি বিরোধী মিলিশিয়া নেতা শেহু মাদা বলেন, ‘আমাদের ১৩ জন কমরেডকে বহনকরা  গাড়িটি স্থলমাইন বিস্ফোরণের শিকার হলে তাদের ১১ জন নিহত ও দুইজন আহত হয়। পরে আহত দুজন সেখান থেকে পালিয়ে যায়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়