বাসস
  ২১ এপ্রিল ২০২৩, ১১:০৩
আপডেট  : ২১ এপ্রিল ২০২৩, ১১:১৮

আগামী সপ্তাহে পুন:নির্বাচনে প্রতিদ্বন্ধিতার ঘোষণা দেবেন বাইডেন : রিপোর্ট

ওয়াশিংটন, ২১ এপ্রিল, ২০২৩ (বাসস ডেস্ক) : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আগামী সপ্তাহের প্রথম দিকে দ্বিতীয় মেয়াদে তার দীর্ঘ প্রত্যাশিত প্রতিদ্বন্ধিতার ঘোষণা দিতে পারেন। বৃহস্পতিবার মার্কিন সংবাদমাধ্যম এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট এবং সিএনএনসহ অনেকগুলো আউলেটের প্রতিবেদনে বলা হয়, বাইডেন একটি ভিডিও বার্তা প্রকাশের মাধ্যমে তার পুন:নির্বাচন প্রচার শুরু করতে প্রস্তুত।
‘দ্য ওয়াশিংটন পোস্ট’ পরিবেশিত খবরে বলা হয়, মঙ্গলবার এ ঘোষণা দেওয়া হতে পারে।কারণ, ২০১৯ সালের এই দিন বাইডেন ২০২০ সালে তৎকালীন ক্ষমতাসীন ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়াইয়ে অংশগ্রহণের ঘোষণা দিয়েছিলেন। যাই হোক, প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে, এমন পরিকল্পনা এখনো চূড়ান্ত করা হয়নি এবং এটি স্থগিত হতে পারে।
খবরে বলা হয়, ৮০ বছর বয়সে ইতোমধ্যে ইতিহাসের সবচেয়ে বয়স্ক মার্কিন প্রেসিডেন্ট বাইডেন দ্বিতীয় মেয়াদ শেষ করার সময় তার বয়স হবে ৮৬ বছর।
এদিকে যুক্তরাষ্ট্রের আগামী নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী মনোনয়ন পাওয়ার দৌঁড়ে বর্তমানে ডোনাল্ড ট্রাম্প এগিয়ে রয়েছে। তিনি মার্কিন ইতিহাসের অন্যমত বিভাজনমূলক নির্বাচন করেন। তার এগিয়ে থাকার মধ্যদিয়ে ফের এ সম্ভাবনা বাড়ছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়