বাসস
  ০৪ মে ২০২৪, ২২:০৯

বাসস-এ ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত

ঢাকা, ৪ মে, ২০২৪ (বাসস) : বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ‘ইনোভেশন শোকেসিং’ শীর্ষক দিনব্যাপী একটি প্রদর্শনী আজ প্রতিষ্ঠানের প্রধান র্কাযালয়ে অনুষ্ঠিত হয়েছে।
বাসস ইনোভেশন টিম আয়োজিত এই প্রদর্শনীটি বাংলাদেশ সরকারের ই-গভর্ন্যান্স অ্যান্ড ইনোভেশন অ্যাকশন প্ল্যান ২০২৩-২০২৪ এর অধীনে সুবিধাভোগীদের সেবা সহজতর করার জন্য চালু করা হয়েছিল।
বাসস-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিস্টেম অ্যানালিস্ট মাহবুবুল কবির সিদ্দিকী উদ্ভাবন ধারণার পর্যালোচনাকারী হিসেবে অনুষ্ঠানে যোগ দেন।
বাসসের প্রধান সম্পাদক তার বক্তব্যে বলেন, এ ধরনের উদ্ভাবন সুবিধাভোগীদের কষ্ট লাঘব করবে, সেবার মান বৃদ্ধির পাশাপাশি মানুষের দুর্ভোগ কমাবে।
তিনি বাড়তি ব্যবস্থা বাস্তবায়নের গুরুত্বের উপর জোর দেন, যা সংস্থা এবং জনগণের মধ্যে একটি শক্তিশালী মেলবন্ধন তৈরি করবে।
উদ্বোধনী অধিবেশনে আরও বক্তব্য দেন বাসস-এর প্রধান বার্তা সম্পাদক ওমর ফারুক, প্রধান বার্তা সম্পাদক (বাংলা) সমীর কান্তি বড়ুয়া, চিফ রিপোর্টার তারেক আল নাসের, চিফ ইনোভেশন অফিসার মো. তানজিম আনোয়ার, হেড অব প্ল্যানিং এন্ড ডেভেলপমেন্ট মোহাম্মদ আলী খান।
অনুষ্ঠানে, জাতীয় বার্তা সংস্থার উদ্ভাবন দল তাদের তিনটি উদ্ভাবনী ধারণা, ডিজিটাইজড পরিষেবাগুলো প্রদর্শন করে।
পরে, সিদ্দিকী  ‘প্রেস রিলিজ সাবমিশন সিস্টেম'কে বাসস-এর ২০২৩-২০২৪ উদ্ভাবন প্রদর্শনের সেরা ডিজিটাইজড পরিষেবা হিসাবে ঘোষণা করেন। এছাড়া অন্যান্য প্রদর্শিত পরিষেবাগুলো হচ্ছে ‘রিয়েল টাইম নিউজ নোটিফিকেশন সিস্টেম’ ও  ‘গ্রুপ মেইল সাবমিশন সিস্টেম’।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়