বাসস
  ০৪ মে ২০২৪, ২২:৪৯

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে বিএসসি (পাস) সমমান মর্যাদা দেয়ার উদ্যোগকে স্বাগত জানিয়েছে আইডিইবি নেতৃবৃন্দ  

ঢাকা, ৪ মে, ২০২৪ (বাসস) : ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে বিএসসি (পাস) সমমানের  মর্যাদা দেয়ার সরকারের উদ্যোগকে  স্বাগত জানিয়েছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)।  
আজ ঢাকার কাকরাইলে আইডিইবি ভবনে এক সংবাদ সম্মেলনে আইডিইবি নেতৃবৃন্দ সরকারের এই উদ্যোগ স্বাগত জানান।
সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমান। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সভাপতি এ কে এম এ হামিদ।
এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এ কে এম আব্দুল মোতালেব, মোঃ আব্দুল কুদ্দুছ, মোঃ সিরাজুল ইসলাম, মোঃ ইদরীস আলী, সৈয়দ মুন্তাসীর হাফিজ, মোঃ গিয়াস উদ্দিন, মোঃ শাহজাহান কবির, মোঃ নাজমুল হাসান, মির্জা এটিএম গোলাম মোস্তফা প্রমুখ।  
শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগকে সময়োপযোগী আখ্যায়িত করে এর দ্রুত বাস্তবায়নের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ আরো বলেন, স্মার্ট, সমৃদ্ধ বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নে জনশক্তির দক্ষতা উন্নয়নে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার প্রসারে শিক্ষার্থী ও অভিভাবকদের আকৃষ্ট করার উদ্দেশ্যে শিক্ষা মন্ত্রণালয়ের যুগান্তকারী উদ্যোগ। এ উদ্যোগকে  বাধাগ্রস্ত করার উদ্দেশ্যে প্রতিক্রিয়াশীল গোষ্ঠী বিরূপ প্রতিক্রিয়া দেখাচ্ছে, সেটি অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য। এ ধরনের জাতি বিনাশী কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য আইডিইবি সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। আইডিইবি নেতৃবৃন্দ বলেন, ডেস্ক ও ফিল্ড ইঞ্জিনিয়ারিং এ বিভক্ত দেশের প্রকৌশল কর্মাঙ্গনের সুষ্ঠু ধারাবাহিকতা বজায় রাখার স্বার্থে রাষ্ট্রীয় ব্যাপক অর্থে শিক্ষিত ডিগ্রি প্রকৌশলীদের প্রকৌশল গবেষণা, উদ্ভাবনী ও পরিকল্পনায় মনোযোগ বাড়াতে হবে। পাশাপাশি ডেস্ক ইঞ্জিনিয়ারিং নিয়োজিত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের দক্ষতা উন্নয়নে এই শিক্ষা আধুনিকায়ন করা প্রয়োজন।
সংবাদ সম্মেলন আরো বলা হয়, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাকে জনপ্রিয় করার স্বার্থে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মান ও মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে বিএসসি (পাস) কোর্সের সমমানের  মর্যাদা প্রদানে শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগ অবিলম্বে বাস্তবায়ন করতে হবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়