বাসস
  ০৫ মে ২০২৪, ১১:১৯

মোহাম্মদ আলীর প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকার্য

ঢাকা, ৫ মে, ২০২৪ (বাসস) : সদ্য প্রয়াত সাবেক এটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলীর প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ রোববার বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারকার্য।
আজ সকাল সাড়ে ১০টার পর আপিল বিভাগ ও বেলা ১১টার পর হাইকোর্টের কোনও বেঞ্চ বসবেন না।
রোববার সকালে আপিল বিভাগ বেঞ্চে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান এই সিদ্ধান্তের কথা জানান।
আজ সকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বিভাগ বেঞ্চে এ জে মোহাম্মদ আলীর মৃত্যুর বিষয়টি উত্থাপন করে এক্ষেত্রে আদালত বন্ধ রাখার রীতির বিষয়টি তুলে ধরেন।
এ সময় প্রধান বিচারপতি বলেন, আমরা ইতোমধ্যে আপিল বিভাগের সকল বিচারপতি বসে সিদ্ধান্ত নিয়েছি যে, সিনিয়র আইনজীবী এজে মোহাম্মদ আলীর প্রতি শ্রদ্ধা জানিয়ে সকাল সাড়ে দশটার পর থেকে আপিল বিভাগ ও বেলা এগারোটার পর থেকে হাইকোর্ট বিভাগের বিচারকাজ বন্ধ থাকবে। তিনি বলেন, আইনজীবীরা শুধু আজ তাদের মামলা মেনশন করার সুযোগ পাবেন। মেনশনের সুবিধার্থে আপিল বিভাগ সাড়ে ১০টা পর্যন্ত ও হাইকোর্ট বিভাগ সকাল ১১টা পর্যন্ত বসবেন।
বৃহস্পতিবার ২ মে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে বাংলাদেশ সময় দুপুর ১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বিশিষ্ট আইনজীবী এ জে মোহাম্মদ আলী (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
তার বয়স হয়েছিল ৭৩ বছর।
তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েকে রেখে গেছেন।
শুক্রবার সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহ পৌঁছে। গতকাল শনিবার দুই দফা জানাজা শেষে রাজধানীর বনানী কবরস্থানে তার বাবার কবরের পাশে তার মরদেহ দাফন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়