বাসস
  ০৪ মে ২০২৪, ১২:৩১

কুমিল্লায় কৃষি জমির মাটি অবৈধভাবে কাটার দায়ে জরিমানা

কুমিল্লা (দক্ষিণ), ৪ মে, ২০২৪ (বাসস) : জেলার লালমাই উপজেলায় কৃষি জমির মাটি অবৈধভাবে কাটার দায়ে ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় মাটি কাটার কাজে ব্যবহৃত ৫টি ট্রাকটর জব্দ করা হয়। আজ বেলা ১১টায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধুরী।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার বেলঘর দক্ষিণ ইউনিয়নের আজবপুর গ্রামে অবৈধভাবে কৃষি জমির মাটি কাটায় গ্রামীণ জনপদের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। তাই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধভাবে মাটি কাটা ও মাটি কাটার কাজে ব্যবহৃত ৫টি ট্রাকটর জব্দসহ জমির মালিক সেরাজুল হককে ২ লক্ষ টাকা ও মাটি কাটার অপরাধে ভ্যাকুর ড্রাইভার আবদুল কুদ্দুসকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।
এবিষয়ে লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ হেলাল চৌধুরী বাসসকে বলেন, অভিযোগের সত্যতা পেয়ে এ অভিযান পরিচালনা করা হয়। তারা নিয়ম-নীতির তোয়াক্কা না করে প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে তিন ফসলি কৃষি জমির মাটি কেটে বিভিন্ন স্থানে বিক্রি করে আসছে একটি চক্র। অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার বিরুদ্ধে এ অভিযান চলবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়