বাসস
  ০৪ মে ২০২৪, ১৭:২৬

টেনিস খেলাকে জনপ্রিয় করতে কাজ করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

ঢাকা, ৪ মে, ২০২৪ (বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি খালিদ মাহমুদ চৌধুরী, এমপি বলেছেন, টেনিস খেলাকে জনপ্রিয় করে তুলতে সাধারণ মানুষকে টেনিস মাঠে আনার জন্য কাজ করা হচ্ছে।
তিনি আজ ঢাকায় বিজয়নগরস্থ একটি হোটেলে বাংলাদেশ টেনিস ফেডারেশনের বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তৃতায় একথা বলেন।
ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু সাঈদ মোহাম্মদ হায়দার এবং কোষাধ্যক্ষ খালেদ আহমেদ সালাহউদ্দিন তাদের রিপোর্ট পেশ করেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, টেনিস যে কোনো খেলার চেয়ে সম্মানের দিক থেকে অনেক উপরে। বিশ্বের অনেক লিজেন্ডরা গ্যালারিতে বসে টেনিস খেলা দেখেন।  আগে অভিজাত পরিবার ও ঊর্ধ্বতন কর্মকর্তারা টেনিস খেলতো। এখন আর সেই জৌলুস নেই।  একজন টেনিস খেলোয়াড় একশ’ জনকে পথ দেখাবে।
তিনি বলেন, ‘ফুটবল খেলোয়াড়রা একসময় উন্মাদনা তৈরি করেছিল। সেই উন্মাদনা আমাদেরকে মাঠে নিয়ে যেত। আমরা বয়স ভিত্তিক টেনিস খেলাকে গুরুত্ব দিয়েছি । সাধারণকে টেনিস মাঠে নিয়ে আসার জন্য চেষ্টা করছি।’
উপজেলা পর্যায়ে টেনিস খেলা চলে গেছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, টেনিসের প্রতি মানুষের আগ্রহ আছে। প্রচারণার মাধ্যমে সেই জায়গাটাতে নিয়ে যেতে চাই। টেনিসের প্রতি যাদের প্রেম, ভালবাসা আছে তাদেরকে আগামীতে নির্বাচিত করবেন।  
তিনি আরও বলেন, ফেডারেশন ও কাউন্সিলররা মিলে খেলোয়াড় তৈরি করবেন। এমন একজন টেনিস খেলোয়াড় তৈরি করব; যার জন্য দেশবাসী গর্ববোধ করবে।
প্রতিমন্ত্রী বলেন, ‘সংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্র থেকে আমরা দূরে সরে যাচ্ছি। মানব কাঠামো তৈরি হচ্ছে না। এগিয়ে যাওয়ার জন্য ক্রীড়া ও সংস্কৃতি চর্চার প্রয়োজন।’
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংস্কৃতি ও ক্রীড়াকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করছেন। ক্রিকেটে ওডিআই ও টেস্ট স্ট্যাটাসের সময় এসেছে। ক্রিকেট এখন সমীহ জাগানো বিষয়। প্রধানমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞ। তিনি শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স আধুনিক করে দিয়েছেন।
তিনি বলেন, টেনিস ফেডারেশনকে জবাবদিহিতার জায়গায় রাখতে চাই। সীমাবদ্ধতা আছে। সেগুলো দূর করে টেনিসকে এগিয়ে নিয়ে যেতে হবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়