বাসস
  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১৪

হিন্দু ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা উপলক্ষ্যে রাষ্ট্রপতির শুভেচ্ছা বাণী

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস): রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আগামীকাল ১৪ ফেব্রুয়ারি বুধবার শ্রী শ্রী সরস্বতী পূজা উপলক্ষ্যে দেয়া বাণীতে দেশের হিন্দু ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। 
আজ মঙ্গলবার দেয়া রাষ্ট্রপতি তাঁর বাণীতে বলেছেন, জ্ঞানার্জনে শ্রী শ্রী সরস্বতী দেবীর কৃপা অর্জনের লক্ষ্যেই ভক্তবৃন্দ সরস্বতী পূজা করে থাকেন। এ উৎসবে ধর্ম, বর্ণ ও সম্প্রদায় নির্বিশেষে সকলের অংশগ্রহণ দেশের অসাম্প্রদায়িক চেতনা ও ঐতিহ্যেরই বহিঃপ্রকাশ। জ্ঞানচর্চার ক্ষেত্রে বাণী অর্চনার এই আবহ ছড়িয়ে পড়ে বাংলার ঘরে ঘরে। জ্ঞানালোকে উদ্ভাসিত হয়ে দেশের প্রতিটি মানুষ সাম্প্রদায়িকতা, অজ্ঞানতা, কূপম-ূকতা থেকে মুক্ত হয়ে একটি কল্যাণকর ও উন্নত সমাজ গঠনে এগিয়ে আসবে- এটাই সকলের প্রত্যাশা। 
রাষ্ট্রপতি তাঁর বাণীতে আরও বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমান কাল থেকে এ দেশের মানুষ পারস্পরিক সম্প্রীতি ও সহাবস্থানের মধ্য দিয়ে নিজ নিজ ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করে আসছে। বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতির এই সুমহান ঐতিহ্যকে সুসংহত রাখতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে। 
তিনি আশা প্রকাশ করে বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ার পথ পরিক্রমায় প্রধানমন্ত্রী ঘোষিত জ্ঞানভিত্তিক, উন্নত, সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তুলতে সক্ষম হবো আমরা। একই সাথে জ্ঞানের আলোকে উদ্ভাসিত হোক আমাদের দেশ, জাতি ও সমাজের প্রতিটি নাগরিক।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়