বাসস
  ২৮ এপ্রিল ২০২৪, ১১:১১

মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

মাগুরা, ২৮ এপ্রিল, ২০২৪ (বাসস): ‘স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্য নিয়ে মাগুরায় আজ জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল সাড়ে ৯ টায় জেলা জজ আদালত চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসের উদ্বোধন করেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার। এ সময় উপস্থিত ছিলেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়রম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে, জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, সিভিল সার্জন ডাক্তার শামীম কবির প্রমুখ।
পরে জেলা জজ আদালত চত্বর  থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা জজ আদালত চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা লিগ্যাল এইড কমিটির চেয়রম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার।
বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, সিভিল সার্জন ডাক্তার শামীম কবির, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক এম, এ জাহিদ হাসান। বক্তব্য রাখেন সিনিয়র সহকারি জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার মো. ফরিদুজ্জামান, জেলা আইনজীবী সমিতির সভাপতি মাহবুবুল আকবর কল্লোল, সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদ শাহিন প্রমুখ। এ উপলক্ষে  জেলা জজ আদালত প্রাঙ্গনে অনুষ্ঠিত হচ্ছে দিনব্যাপি লিগ্যাল এইড মেলা। মেলায় ৪টি স্টলে সরকারি খরচে আইন সহায়তাসহ বিভিন্ন বিষয়ে পরামর্শ দেয়া হচ্ছে। মাগুরা জেলা লিগ্যাল এইড কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়