বাসস
  ০৩ জুন ২০২৩, ১৭:৫৯

ভারতে ট্রেন দুর্ঘটনায় আহত ২ বাংলাদেশীর বিস্তারিত তথ্য এখনো পাওয়া যায়নি

নয়াদিল্লী, ৩ জুন, ২০২৩ (বাসস) : শুক্রবার ওড়িশা ট্রেন দুর্ঘটনায় আহত দুই বাংলাদেশী নাগরিকের অবস্থা এখন পর্যন্ত জানা যায়নি। কারণ, কর্তৃপক্ষ উদ্ধার অভিযান পরিচালনা করতে হিমশিম খাচ্ছে।
শুক্রবার সন্ধ্যা ৭.২০ টার দিকে পূর্বাঞ্চলীয় রাজ্য ওড়িশার বালাসোরে ভয়াবহ রেল দুর্ঘটনায় কমপক্ষে ২৬১ জন মারা গেছে ও ৯০০ জনেরও বেশি আহত হয়েছে।
ঘটনাটি কভার করা স্থানীয় সাংবাদিকরা জানান, তারা শুনেছেন যে- দুর্ঘটনাস্থল থেকে দুই বাংলাদেশী নাগরিককে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তবে, তারা তাদের অবস্থা সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করতে পারেননি।
একজন স্থানীয় সংবাদদাতা জানান, তারা শুনেছেন যে- দুই বাংলাদেশী নাগরিকের অবস্থা গুরুতর। তাদের বেঁচে থাকার সম্ভাবনা খুব কম। তবে, তারা বিস্তারিত তথ্য জানাতে পারেননি।
নয়াদিল্লীতে বাংলাদেশ হাইকমিশন ও কলকাতার ডেপুটি মিশন পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং আহত বাংলাদেশীদের বিস্তারিত জানার জন্য ব্যাপক প্রচেষ্টা চালাচ্ছে।
কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনের কর্মকর্তা আজ নিশ্চিত করেছেন যে উভয় বাংলাদেশী কলকাতার কাছে শালিমার স্টেশন থেকে ‘করমন্ডল এক্সপ্রেস’ ট্রেনে চেন্নাই যাচ্ছিলেন।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ ওড়িশার বালাসোরে ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শন ও কটকের হাসপাতালে আহত ব্যক্তিদের সাথে দেখা করবেন বলে তার অফিস থেকে টুইট বার্তায় জানানো হয়েছে।
একাধিক এই ট্রেন দুর্ঘটনার উদ্ধার, চিকিৎসা ও অন্যান্য বিষয়ে আলোচনার জন্য তিনি রেলওয়ে কর্মকর্তাদের সাথে একটি উচ্চ-পর্যায়ের বৈঠকও ডেকেছেন।
বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস, শালিমার-চেন্নাই সেন্ট্রাল করোমন্ডেল এক্সপ্রেস ও একটি পণ্যবাহী ট্রেনের মধ্যে এই সংঘর্ষ ঘটে। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে এবং আশেপাশের জেলাগুলোর সব হাসপাতালকে সতর্ক করে দেয়া হয়েছে।
প্রতিবেদনে বলা হয়, ঘটনাস্থলে এনডিআরএফ এর তিনটি ইউনিট, ওড়িষা ডিজাস্টার র‌্যাপিড অ্যাকশন ফোর্সের চারটি ইউনিট, অগ্নি-নির্বাপকদের ১৫টির বেশি দল, ৩০ জন চিকিৎসক ২শ’ পুলিশ সদস্য ও ৬০টি অ্যাম্বুলেন্স মোতায়েন রয়েছে।
রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব সরেজমিনে পরিস্থিতি পর্যবেক্ষণ করতে আজ ওড়িষার বালাশোরে দুর্ঘটনাস্থল পরিদর্শনে যান এবং এই দুর্ঘটনায় কারণ অনুসন্ধানে একটি উচ্চ-পর্যায়ের সার্বিক তদন্ত পরিচালনার আশ্বাস দেন।
তিনি বলেন, এই মুহূর্তে সরকার উদ্ধার ও ত্রাণ অভিযানকে অগ্রাধিকার দিচ্ছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়