বাসস
  ২৩ জুন ২০২৩, ০৯:১৩

ব্রাহ্মণবাড়িয়ায় ১৫০০ কৃষকের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া, ২৩ জুন, ২০২৩ (বাসস): জেলার সদর উপজেলায় ১ হাজার ৫০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। সদর উপজেলা পরিষদ চত্বরে গতকাল বিকেলে এই সার ও বীজ বিতরণ করা হয়।
ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী প্রধান অতিথি হিসেবে কৃষকদের মধ্যে এই সার ও বীজ বিতরণ করেন।
সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম শেখের সভাপতিত্বে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মোশারফ হোসেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, মহিলা-ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, সদর উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম ভূইয়া প্রমুখ।
এই ব্যাপারে সদর উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম ভূইয়া জানান, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ২০২২-২৩ অর্থবছরে খরিপ-২ ২০২৩-২৪ মৌসুমে রোপা আমন উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় ১ হাজার ৫০০ ক্ষুদ্র ও প্রান্তি কৃষকের মধ্যে বিনামূল্যে সার ও সার দেওয়া হয়। প্রতি কৃষককে ৫ কেজি রোপা আমন ধানের বীজ, ১০ কেজি এমওপি সার এবং ১০ কেজি ডিএপি সার দেয়া হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়