বাসস
  ২১ জুন ২০২৩, ১৩:৫২

শরীয়তপুরের জাজিরায় কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

শরীয়তপুর, ২১ জুন, ২০২৩ (বাসস) : আমন ধান আবাদ বৃদ্ধি ও বসতবাড়িতে  নারকলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে শরীয়তপুরের জাজিরা উপজেলায়  ২০২২-২৩ অর্থবছরে খরিপ-২মৌসুমে ৮১৬ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আমন  বীজ ও সার এবং  নারেকল চারা বিতরণ করা হয়েছে।  
আজ বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল হাসান সোহেলের সভাপতিত্বে  উপজেলা কৃষি অফিসারের কার্যালয় প্রাঙ্গণে বিতরণ  অনুষ্ঠানে প্রধান অতিথিহিসেবে উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোবারক আলী সিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার,  উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার জি এম নুরুল হক,  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার , কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ বীথি রাণী বিশ্বাস, কৃষিবিদ মুসলিমা জাহানরুনিয়া,  উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ, পৌর কাউন্সিলরগন, ইউপি সদস্যবৃন্দ ও  সাংবাদিকসহশতাধিক কৃষক কৃষাণী উপস্থিত ছিলেন।  
প্রণোদনা কর্মসূচিতে ২৫৪ জন কৃষকের প্রতিজন কৃষককে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। এছাড়া একই কর্মসূচির আওতায় ৫৬২ জন কৃষকের প্রত্যেককে পাঁচটি করে মোট ২ হাজার ৮১০ টি উন্নত জাতের নারকেল চারা বিতরণ করা হয়।
অতিথিরা কৃষি বান্ধব সরকারের কৃষি উন্নয়নে প্রদত্ত প্রণোদনার সুযোগকে কাজে লাগিয়ে কৃষি উৎপাদন বৃদ্ধিতে কাজ করে যাওয়ার জন্য কৃষকদের প্রতি আহবান জানান।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়