বাসস
  ০৪ এপ্রিল ২০২৪, ১৭:২৪

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে হামলায় আহত ৫, আটক ১২  

বাগেরহাট, ৪ এপ্রিল, ২০২৪ (বাসস) : জেলার রামপাল তাপবিদ্যুৎকেন্দ্র থেকে মালামাল চুরি করে পালানোর সময় বাঁধা দিতে গিয়ে হামলার শিকার হয়েছে কেন্দ্রের নিরাপত্তাকর্মীরা। এসময় এক আনসার সদস্য এবং আরো অন্তত চারজন নিরাপত্তাকর্মী আহত হয়েছে।
বুধবার রাত ১১টার দিকে বিদ্যুৎকেন্দ্রের উত্তর-পশ্চিম কোনের ৫নং ইয়ার্ডের ৩নং টাওয়ার (ডিউটি পোস্ট) এলাকায় ওই ঘটনা ঘটে।
এ ঘটনায় আহতরা হলেন- এসএসএসএলের নিরাপত্তা সুপারভাইজার আকরাম (৫৫), সাইদুল ইসলাম (৩৭), মিন্টু বৈরাগী (৪০) ব্রজেন মন্ডল (৩০) ও আনসার ব্যাটালিয়নের হাবিলদার কামাল পাশা (৩৮)। তাদের উদ্ধার করে প্রথমে বিদ্যুৎকেন্দ্রের অভ্যন্তরিন চিকিৎসাকেন্ত্রে নেওয়া হয়। পরে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তবে অবস্থা গুরুতর হওয়ায় ব্রজেন মন্ডল ও আনসার সদস্য কামাল পাশাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
বিদ্যুৎকেন্দ্রের ডেপুটি ম্যানেজার আনোয়ারুল আজিম বাসসকে বলেন, রাত ১১টার দিকে আনুমানিক ৫০ থেকে ৬০ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে ইয়ার্ডেও প্রবেশ করে মালামাল নিয়ে যাওয়ার চেষ্টা করছিল। এ সময় তাদের বাঁধা দিতে গিয়ে হামলার শিকার হয় নিরাপত্তা কর্মীরা।
রামপাল তানার অফিসার ইনচার্জ (ওসি) সমেন দাশ জানান, বিদ্যুৎ কেন্দ্রের নিরাপত্তার জন্য বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ আসাবুল গাজীসহ অন্তত ১২জন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিসয়ে একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
খুলনার রূপসা আনসার ব্যাটলিয়ান-৩ এর পরিচালক মোল্লা আবু সাঈদ বাসসকে জানিয়েছেন ঘটনাস্থল থেকে অন্তত ২৬টি গুলির খোসা উদ্ধার করেছে আইনশংখলা বাহিনীর সদস্যরা।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়