বাসস
  ০৭ মার্চ ২০২৪, ১১:৩৪

শরীয়তপুরে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

শরীয়তপুর, ৭ মার্চ, ২০২৪ (বাসস) : নানা আয়োজন ও অনুষ্ঠানের মধ্যদিয়ে শরীয়তপুরে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি ভবনের শীর্ষে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সকাল ৯টায় শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয় সামনের বঙ্গবন্ধুর ম্যুরালে চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে জেলাবাসির পক্ষে জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে পর্যায়ক্রমে জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।
পুষ্পস্তবক অর্পণ শেষে সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: সাইফুল ইসলাম মজুমদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার মো: মাহবুবুল আলম, সিভিল সার্জন ডা. আবুল হাদী মোহাম্মদ শাহ পরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শরীয়তপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. রবীআহ নুর আহমেদ, পানি উন্নয়ন বোর্ড শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব প্রমুখ।
বক্তারা দেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চে ভাষণের তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন।
দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে আনুষ্ঠানিকতার সাথে শিশুকন্ঠে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপস্থাপন, বঙ্গবন্ধুর প্রতিকৃতি চিত্রাংকন প্রতিযোগিতা, দিবসের তাৎপর্য তুলে ধরে রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া ও প্রার্থনা, চিরঞ্জিব মুজিব বিষয়ক চলচ্চিত্র প্রদর্শন, বাংলাদেশের স্বাধীনতায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ভূমিকা তুলে ধরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ আলোকসজ্জা। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়