বাসস
  ০৪ জানুয়ারি ২০২৪, ২৩:৫০

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে আওয়ামী লীগের নির্বাচনী সভায় জনসমুদ্র

ব্রাহ্মণবাড়িয়া, ৪ জানুয়ারি, ২০২৪ (বাসস): ‘আমি যেখানে দুপুরের খাবার খেয়েছি সেখান থেকে মাইকের শব্দ শুনা যায়। আসতে সময় লাগার কথা দু’মিনিট। আসতে সময় লাগলো পথে ২২ মিনিট। পথে-পথে লোক আর লোক। মাঠ ভরে গেছে লোকে। এ জনসমুদ্র প্রমাণ করে মানুষ উন্নয়নের পক্ষে। আওয়ামী লীগের পক্ষে। নৌকা মার্কার পক্ষে।
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় এভাবেই বলছিলেন রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট সুভাষ সিংহ রায়। 
জনসভায় হাজার-হাজার মানুষের উপস্থিতি দেখে অন্যান্য বক্তারাও একই সুরে কথা বলেন। নাসিরনগর উপজেলা সদরের  আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এই নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়।
বক্তব্য রাখতে গিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য বদরুদ্দোজ্জা মো. ফরহাদ হোসেন সংগ্রাম বলেন- ‘আজকের জনজোয়ার প্রমাণ করে নাসিরনগরে নৌকার বিকল্প নাই। আজকে ১৩ ইউনিয়নের ১৪০টি গ্রামের মানুষ একত্রিত হওয়ায় আমি কৃতজ্ঞতা প্রকাশ করি।’
বক্তব্যের শুরুতে তিনি দুইবার এমপি থাকাকালে জানা অজানা কোনো ভুল করে থাকলে ক্ষমা করে দেওয়ার আহবান জানান। পাশাপাশি উন্নয়নের স্বার্থে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান। তিনি বলেন, ‘নাসিরনগরের মানুষ নৌকা প্রেমিক। আমি বিশ্বাস করি তারা নৌকাকে বিজয়ী করবে।’
সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অসীম কুমার পাল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজনৈতিক বিশ্লেষক ও কলামিষ্ট সুভাস সিংহ রায়, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, উপজেলা চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ প্রমুখ। বেশির ভাগ বক্তাই এত লোকসমাগম হওয়ার বিষয়টি আলোচনায় আনেন।
আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর আসনে  নৌকার সাথে কলার ছড়ি প্রতীকের মধ্যে মূল প্রতিদ্বন্দিতা হবে বলে মনে করছেন সাধারণ ভোটাররা। এই আসনে কলার ছড়ি নিয়ে নির্বাচন করছেন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বহিষ্কৃত উপদেষ্টা এসএকে একরামুজ্জামান সুখন। 
এর আগে এই আসনটিতে টানা পাঁচ মেয়াদে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন সাবেক মন্ত্রী প্রয়াত এডভোকেট মোহাম্মদ ছায়েদুল হক। তার মৃত্যুর পর এই আসনে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন বদরুদ্দোজ্জা মো. ফরহাদ হোসেন সংগ্রাম।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়