বাসস
  ২০ মে ২০২৪, ১৬:২৩

ভোলার ৩ টি উপজেলা পরিষদের নির্বাচন আগামীকাল

ভোলা, ২০ মে, ২০২৪ (বাসস): ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামীকাল জেলার ৩ টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলা সদর, দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলায় অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণে সব ধরনের প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। 
এই ৩ উপজেলার নির্বাচনে মোট ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থী অংশ নিচ্ছেন। 
জেলা নির্বাচন অফিস জানায়, আগামীকালের নির্বাচনে জেলার ৩ উপজেলার মোট ৭ লাখ ৫১ হাজার ৪৯৪ জন ভোটার ২৫২ টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদেরমধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ৯১ হাজার ৬৪৭ জন, নারী ভোটার ৩ লাখ ৫৯ হাজার ৮৪১ ও হিজড়া ভোটার রয়েছে ৬ জন। এছাড়া মোট ২৫২ টি কেন্দ্রের মধ্যে ১৩৮টি কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে ধরা হয়েছে। এসব কেন্দ্রের জন্য নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। 
জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহিদ হোসেন বাসস’কে বলেন, আগামীকাল ভোলা সদর, দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে কেন্দ্র করে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য আমরা সকলে কাজ করছি। ইতোমধ্যে নির্বাচনে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণে পুলিশ,  আনসার, কোস্টগার্ড ও বিজিবি'র সমন্বয়ে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 
তিনি আরো বলেন, নির্বাচনে প্রত্যেক ইউনিয়নে একজন করে নির্বাহী  ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। একই সাথে প্রত্যেক উপজেলায় একজন জুডিশিয়াল  ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে। 
জেলা পুলিশ সুপার (এসপি) মো. মাহিদুজ্জামান বাসস'কে বলেন, আগামীকাল ভোলার ৩টি উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করতে জেলা পুলিশ সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে। বিভিন্ন কেস্ত্রের গুরুত্ব বিবেচনা করে পুলিশের সংখ্যা কম বেশি রাখা হবে। প্রত্যেকটি কেন্দ্র নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হবে। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়