বাসস
  ২০ মে ২০২৪, ১৬:০৩

দ্বিতীয়বারের মত প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জয় করলেন হালান্ড

ম্যানচেস্টার, ২০ মে ২০২৪ (বাসস/এএফপি) : ইংল্যান্ডে নিজের দ্বিতীয় মৌসুমে দ্বিতীয়বারের মত প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জয়ের কৃতিত্ব দেখালেন আর্লিং হালান্ড। তার দল ম্যানচেস্টার সিটি রোববার শেষ ম্যাচে ৩-১ গোলে ওয়েস্ট হ্যামকে পরাজিত করে টানা চতুর্থবারের মত লিগ শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছে। 
মৌসুমের মাঝামাঝিতে ইনজুরির কারনে প্রায় দুই মাস মাঠের বাইরে ছিলেন নরওয়েজিয়ান এই স্ট্রাইকার। সিটির হয়ে যে কারনে নিজেকে এবার মেলে ধরতে কষ্ট হয়েছে। অভিষেক মৌসুমে যেখানে সব ধরনের প্রতিযোগিতায় প্রিমিয়ার লিগে রেকর্ড ৩৬ গোলসহ মোট ৫২ গোলে করেছিলেন, সেখানে এবার ২৩ বছর বয়সী এই স্ট্রাইকার লিগে করেছেন মাত্র ২৭ গোল। 
কিন্তু তারপরও তার দল সিটিকে উপহার দিয়েছেন রেকর্ড টানা চতুর্থ লিগ শিরোপা। ইংলিশ লিগে কোন দলই এর আগে এই রেকর্ড অর্জন করতে পারেনি। 
শেষ সাতটি প্রিমিয়ার লিগ ম্যাচে হালান্ড ৯ গোল করেছেন। আর এতেই সিটি আর্সেনালকে দুই পয়েন্টে পিছনে ফেলে শিরোপার পথে এগিয়ে গেছে। 
সিটির হয়ে মৌসুম শুরু করা চেলসির কোল পালমার ২২ গোল করে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। নিউক্যাসলের আলেক্সান্দার ইসাক এক গোল কম করে তালিকায় তৃতীয় স্থান লাভ করেছেন। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়