বাসস
  ২০ মে ২০২৪, ১৯:৪৮

দক্ষিণ আফ্রিকা সিরিজে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সারির দল

ফাইল ছবি

বার্বাডোজ, ২০ মে ২০২৪ (বাসস) : চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যস্ততা এবং বিশ^কাপকে সামনে রেখে বিশ্রামের প্রয়োজনে দলের মূল খেলোয়াড়দের ছাড়াই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষনা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট (ডব্লিউআইসি)। 
বিশ^কাপ দলে থাকা সাতজন ক্রিকেটারের সুযোগ হয়নি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে। তারা হলেন- নিয়মিত অধিনায়ক রোভম্যান পাওয়েল, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, আলজারি জোসেফ, শেরফানে রাদারফোর্ড, নিকোলাস পুরান ও শাই হোপ। 
আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে অধিনায়ক পাওয়েল ও হেটমায়ার, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে জোসেফ, কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন আন্দ্রে রাসেল ও রাদারফোর্ড। আইপিএলের প্লে-অফে জায়গা করে নিয়েছে রাজস্থান, ব্যাঙ্গালুরু ও কলকাতা। এজন্য প্লে-অফের খেলা নিয়ে ব্যস্ত থাকবেন তারা। 
ব্যাঙ্গালুরু ও কলকাতা আইপিএলের ফাইনালে উঠতে না পারলে দেশে ফিরে ওয়েস্ট ইন্ডিজ দলে যোগ দিবেন জোসেফ ও রাদারফোর্ড। 
লক্ষেèৗ সুপার জায়ান্টসের হয়ে পুরান এবং দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন হোপ। তাদের দল প্লে-অফে উঠতে না পারায় দেশে ফিরেছেন দুজনই। কিন্ত বিশ^কাপের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে তাদের।
দক্ষিণ আফ্রিকা সিরিজে রাখা হয়েছে বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়া কাইল মায়ার্স ও ম্যাথু ফোর্ডকে। প্রোটিয়াদের বিপক্ষে আশানুরুপ পারফরমেন্স করতে পারলে ওয়েস্ট ইন্ডিজের বিশ^কাপ দলের রিজার্ভ তালিকায় জায়গা করে নিতে পারবেন তারা। 
নতুন অধিনায়ক ব্র্যান্ডন কিংয়ের নেতৃত্বে আগামী ২৪, ২৬ ও ২৭ মে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। 
দক্ষিণ আফ্রিকা সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দল : ব্র্যান্ডন কিং (অধিনায়ক), রোস্টন চেজ, অ্যালিক আথানাজ, জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচার, ম্যাথু ফোর্ড, জেসন হোল্ডার, আকিল হোসেন, শামার জোসেফ, কাইল মায়ার্স, ওবেদ ম্যাকয়, গুদাকেশ মোতি, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়