বাসস
  ২১ মে ২০২৪, ১০:২৯

লক্ষ্মীপুরে দুটি উপজেলায় ভোটগ্রহণ চলছে

লক্ষ্মীপুর, ২১ মে, ২০২৪ (বাসস) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে জেলার রায়পুর ও রামগঞ্জ উপজেলা ভোট গ্রহণ চলছে।
আজ মঙ্গলবার সকাল ৮ টা থেকে দুইটি উপজেলার ১৮১টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীন ভাবে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।
সকাল ৮ টা থেকে রামগঞ্জ পৌরসভার পশ্চিম আঙ্গারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, রামগঞ্জ মধুপুর ইউনিয়ন সরকারি উচ্চ বিদ্যালয়, স্টেশন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, চন্ডীপুর ইউনিয়নের ফতেহপুর জামিউল উলুম ফাজিল মাদ্রাসা ও দরবেশপুর উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে গিয়ে দেখা গেছে মহিলা ভোটারের উপস্থিতি বেশি।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, রায়পুর ও রামগঞ্জ উপজেলায় মোট ৫ লাখ ১১ হাজার ৯৬ জন ভোটার রয়েছে। এ দুই উপজেলা ৬ জন চেয়ারম্যান, ৫ জন ভাইস চেয়ারম্যান ও ৭ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সুষ্ঠু ভাবে ভোটগ্রহণের লক্ষ্যে ভোট কেন্দ্র এলাকায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ দেওয়া আছে। ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থায় ভোটগ্রহণ চলছে।
জানা গেছে, রায়পুরে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মামুনুর রশিদ (আনারস) ও আলতাফ হোসেন হাওলাদার মাষ্টার (মোটরসাইকেল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এবিএম বারাকাত বিন জাকারিয়া (টিউবওয়েল) ও মো. আনেয়ার হোসেন (তালা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাসিনা আক্তার (কলস), কোহিনুর বেগম (ফুটবল) ও হাজী মাজেদা বেগম (প্রজাপ্রতি)।
এদিকে রামগঞ্জ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে মো. ইমতিয়াজ আরাফাত (আনারস), মো. দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু (মোটরসাইকেল), ফয়েজ বক্স বাবুল (দোয়াত কলম) ও মো. মোশাররফ মুশু (ঘোড়া) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
ভাইস চেয়ারম্যান পদে সোহেল রানা (তালা), মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (চশমা) ও কামরুল হাসান (টিউবওয়েল) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আমেনা আক্তার (কলস), সামসেদ আক্তার (ফুটবল), রোকসানা সামসুদ্দিন (হাঁস) ও সুরাইয়া আক্তার (পদ্মফুল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এদিকে সুষ্ঠু নির্বাচন করতে ২২ জন ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা দত্ত।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়