বাসস
  ২০ মে ২০২৪, ২২:৩৭

ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার উপর গুরুত্বারোপ রাষ্ট্রদূত ড. মনিরুলের

ঢাকা, ২০ মে, ২০২৪ (বাসস) : উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ মনিরুল ইসলাম ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার উপর গুরুত্বারোপ করেছেন।
আজ উজবেকিস্তানে অনুষ্ঠিত রাষ্ট্রদূত ড. মোহাম্মদ মনিরুল ইসলাম ও উজবেকিস্তান এয়ারওয়েজের চেয়ারম্যান সুখরাট সাভকাতোভিচ এর মধ্যে এক বৈঠকে এই গুরুত্বারোপ করেছেন।
এসময় উজবেকিস্তান এয়ারওয়েজের ডেপুটি চেয়ারম্যানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ মনিরুল ইসলাম রাষ্ট্রদূত ড. ইসলাম বাংলাদেশ-উজবেকিস্তানের ক্রমবর্ধমান দ্বি-পাক্ষিক সম্পর্কের বর্তমান অবস্থা ও অগ্রগতির চিত্র তুলে ধরে দু’দেশের মধ্যকার ব্যবসায়িক, বিনিয়োগ সম্পর্ককে আরো গতিশীল ও ফলপ্রসূ করতে ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার উপর জোর গুরুত্ব আরোপ করেন। উজবেকিস্তানের ঐতিহাসিক ও ধর্মীয়ভাবে গুরুত্বপূর্ণ স্থানসমূহ পরিদর্শনে বাংলাদেশের জনগণের আগ্রহের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, সরাসরি ফ্লাইট পরিচালনা দু’দেশের পর্যটন ও সংস্কৃতিক সহযোগিতাকে বিকশিত করার পাশাপাশি তা দু’দেশের জনগণের মধ্যকার বিরাজমান বন্ধুত্ব ও বোঝাপোড়াকেও আরো গভীর ও শক্তিশালী করবে।
চেয়ারম্যান সুখরাট সাভকাতোভিচ ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার তাৎপর্যও যৌক্তিকতার বিষয়ে রাষ্ট্রদূতের মতামতকে সমর্থন করে এ বিষয়ে উজবেক এয়ারওয়েজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা তাকে অবহিত করেন।
ঢাকা-তাসখন্দ রুটে উজবেক এয়ারলাইনস চালুর বিষয়ে বিদ্যমান চ্যালেঞ্জসমূহ নিরসনে তিনি রাষ্ট্রদূতের সহযোগিতা কামনা করেন। বাংলাদেশ-উজবেকিস্থানের মধ্যকার সম্পর্কে নতুন মাত্রা যোগ করার প্রয়াসে সরাসরি ফ্লাইট পরিচালনার ব্যাপারে উভয়ই তাদের চলমান প্রচেষ্টা ও যোগাযোগ অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়