বাসস
  ১৫ এপ্রিল ২০২৪, ১৪:২৭

সিরি-এ: টেবিলের নীচু সারির দল কালিয়ারির সাথে ড্র করে পয়েন্ট হারিয়েছে ইন্টার

মিলান, ১৫ এপ্রিল ২০২৪ (বাসস/এএফপি) : ঘরের মাঠে রোববার নীচু সারির দল কালিয়ারির সাথে ২-২ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে ইন্টার মিলান। যে কারনে পরবর্তী ম্যাচে এসি মিলানের বিপক্ষে মিলান ডার্বিতে ইন্টারের সামনে সুযোগ এসেছে সিরি-এ লিগ শিরোপা নিশ্চিত করার। এদিকে দিনের আরেক ম্যাচে ডিফেন্ডার ইভান এনডিকা ম্যাচে মধ্যে হৃদরোগে আক্রান্ত হওয়ায়  উদিনেসের বিপক্ষে রোমার ম্যাচটি পরিত্যক্ত হয়ে গেছে।
সান সিরোতে ৮৩ মিনিটে নিকোলাস ভিওলার গোলে ১৪তম স্থানে থাকা কালিয়ারির গুরুত্বপূর্ণ এক পয়েন্ট নিশ্চিত হয়েছে। এর মাধ্যমে শীর্ষে থাকা ইন্টার তাদের পয়েন্টের ব্যবধান ১৪’তে উন্নীত করতে পারেনি। দিনের শুরুতে সাসৌলোর সাথে নাটকীয় ম্যাচে ৩-৩ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে এসি মিলান। যে কারনে মিলানের সামনে সুযোগ ছিল কালিয়ারিকে হারিয়ে নিজেদের অবস্থান আরো শক্তিশালী করার।
মার্কোস থুরামের গোলে ইন্টার এগিয়ে যাবার পর ৬৪ মিনিটে এলডর শোমুরোডোভের গোলে সমতায় ফিরে সফরকারীরা। হাকান কালহানগ্লুর পেনাল্টির গোলে আবারো ৭৪ মিনিটে এগিয়ে যায় ইন্টার। শেষ পর্যন্ত ভিওলার গোলে আর শেষ রক্ষা হয়নি। ইতালিয়ান ভিওলার গোলে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট নিশ্চিত হয়েছে কালিয়ারির। এই ড্রয়ে রেলিগেশন জোন থেকে চার পয়েন্ট দুরে রয়েছে কালিয়ারি। ইনজুরি টাইমে এগিয় যাবার দারুন সুযোগ পেয়েছিল কালিয়ারি। কিন্তু তার হেড সরাসরি ইন্টার গোলরক্ষক ইয়ান সোমারের হতে ধরা পড়ে।
ম্যাচ শেষে ইন্টার কোচ সিমোনে ইনজাগি বলেছেন, ‘দুইবার এগিয়ে গিয়েও জিততে না পারাটা সত্যিই হতাশার। আমাদের ঘরের দর্শকদের সামনে আমরা জিততে চেয়েছিলাম। বড় জয়ে খুব কাছাকাছি আমরা ছিলাম। কিন্তু তারপর এক পয়েন্ট পাওয়াও এই মুহূর্তে গাণিতিক ভাবে গুরুত্বপূর্ণ।’
আগামী সোমবার মিলান ডার্বিতে ড্র করতে পারলেই সিরি-এ লিগ শিরোপা নিশ্চিত হবে ইন্টারের। পাঁচ ম্যাচ হাতে রেখে এই শিরোপা নিশ্চিত করতে হলে ইন্টারকে তাদের নগর প্রতিদ্বন্দ্বী মিলানকে টানা ষষ্ঠ পরাজয়ের স্বাদ দিতে হবে।  
দিনের শুরুতে সাসৌলোর বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হয়েছে এসি মিলানকে। ৮৪ মিনিটে নোহা ওকাফোর গোলে মিলানের এক পয়েন্ট নিশ্চিত হয়। কোচ স্টিফানো পিওলি রোমাবসর বিপক্ষে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে পরাজয়ের ম্যাচটি থেকে বেশ কিছু পরিবর্তণ করে মূল দল সাজিয়েছিলেন। কিন্তু ১০ মিনিটের মধ্যে ২-০ গোলে পিছিয়ে পড়ে মিলান পরাজয়ের ক্ষন গুনতে থাকে। আন্দ্রে পিনামোন্তি ও আরমান্ড লোরিয়েন্তে দ্রুত দুই গোল করে স্বাগতিকদের ২-০ ব্যবধানের লিড এনে দেন। ফ্রেঞ্চম্যান লরিয়েন্তে বিরতির পর সাত মিনিটের মধ্যে আরো এক গোল করেছেন। শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়ায় তলানির দ্বিতীয় দল হিসেবে ম্যাচ শুরু করা সাসৌলো দুই পয়েন্টের ব্যবধানে সেফটি জোনে রয়েছে।
মিলান বৃহস্পতিবার ফিরতি লেগে আবারো রোমার মুখোমখি হবে। ইউরোপা লিগের প্রথম লেগে ১-০ গোলে পরাজিত হয়েছিল মিলান। পরের সপ্তাহে সিরি-এ লিগে তৃতীয় স্থানে থাকা জুভেন্টাসের বিপক্ষে মাঠে নামবে।
এদিকে বুকের সমস্যায় মাঠের ভিতর পড়ে যাওয়ায় এনডিকাকে প্রয়োজনীয় চিকিৎসা দিতে হয়েছে। রোমা পরবর্তীতে এক বিবৃতিতে জানিয়েছে এনডিকার অবস্থা স্থিতিশীল রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সম্পর্কে রোমা জানিয়েছে, ‘এখন সে সুস্থ অনুভব করছে। মানসিক ভাবেও সে শক্তিশালী রয়েছে। আরো কিছু পর্যবেক্ষনের জন্য তাকে কিছুদিন হাসপাতালে থাকতে হবে।’
এসময় উদিনেসের একটি হাসপাতালে বেডে শোয়া এনডিকার একটি ছবিও পোস্ট করেছে রোমা।
ম্যাচের ৭০ মিনিটে আইভরি কোস্টের ডিফেন্ডার এডিকা হঠাৎ করেই মাঠে পড়ে যান। ঐ সময় ম্যাচটি ১-১ গোলে ড্র ছিল। প্রথমার্ধে রবার্তো পেরেরার গোলে এগিয়ে যায় উদিনেস। ৬৪ মিনিটে রোমা স্ট্রাইকার রোমেলু লুকাকু সমতা ফেরান।
এদিকে সিরি-এ বার্তা সংস্থা এএফপিকে নিশ্চিত করেছে ম্যাচের বাকি সময়ের খেলা পরে অনুষ্ঠিত হবে।
ডি রোসির দল রোমা ষষ্ঠ স্থানে থাকা আটালান্টার তুলনায় ৬ পয়েন্ট এগিয়ে পঞ্চম স্থানে রয়েছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়