BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৮ মে ২০২২, ২০:১৩

আইসিটি অবকাঠামো বিনির্মাণে বিশ্বব্যাংক ও আইসিটি বিভাগ যৌথভাবে কাজ করবে

ঢাকা, ১৮ মে, ২০২২ (বাসস) :  বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের পরবর্তী ধাপে উত্তরনের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতের প্রয়োজনীয় অবকাঠামো বিনির্মাণে বিশ্বব্যাংক  ও আইসিটি বিভাগ যৌথভাবে কাজ করবে। বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট জুনায়েদ কামাল আহমদ আজ বুধবার রাজধানীর আগারগাওস্থ আইসিটি বিভাগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে তাঁর দপ্তরে দ্বিপাক্ষিক বৈঠককালে এ কথা জানান। 
বৈঠকে উভয়ের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোচনা ছাড়াও   বিশেষভাবে  জানানো হয় যে ন্যানোটেক, ফিনটেক, স্টার্টআপ ইকোসিস্টেম, বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে গবেষণা উন্নয়নের জন্য এক্সচেইঞ্জ প্রোগ্রাম চালু ও ইনোভেশন হাব প্রতিষ্ঠা করা, বাংলাদেশ হাই-টেক পার্ক, স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের জন্য বৈদেশিক উৎস হতে বিনিয়োগ আহরন এবং বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ থেকে উচ্চ মধ্যম আয়ের দেশে উত্তরণের জন্য বিনিয়োগ আহরনেও সার্বিক সহায়তা করবে বিশ্বব্যাংক । ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও উদ্ভাবনী বাংলাদেশ বির্নিমাণে বিশ্বব্যাংক ও আইসিটি বিভাগ একসাথে কাজ করার বিষয়েও এ বৈঠকে ঐক্যমত পোষণ করা হয়।  
ডিজিটাল উদ্যোক্তা এবং উদ্ভাবন ইকো-সিস্টেম উন্নয়ন প্রকল্পের ইনোভেশন স্পেশালিস্ট আব্দুল বারি তুষারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন