বাসস
  ০২ এপ্রিল ২০২৪, ১৩:০২
আপডেট  : ০২ এপ্রিল ২০২৪, ১৪:২৮

সাভারে তেলবাহী লরি উল্টে ৫টি যানবাহনে আগুন : নিহত ১, আহত ৮

সাভার, ২ এপ্রিল, ২০২৪ (বাসস): সাভারে তেলবাহী একটি লরি উল্টে আগুন ধরে গেলে এতে পাশে থাকা আরো চারটি যানবাহন আগুনে পুড়ে যায়।
মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জোড়পুল এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় আগুনে দগ্ধ হয়ে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়েছে। আরো আটজন দগ্ধকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনার পরপরই ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। দুপুর ১টার দিকে সড়কে যান চলাচল পুরোপুরি স্বাভাবিক হয়।
সাভার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. নুরুল ইসলাম জানান, আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ছয়টি ইউনিটের মাধ্যমে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নির্বাপণ করা হয়। ঘটনাস্থল থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়াও আটজন দগ্ধকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।  
সাভার ফায়ার সার্ভিস ও সাভার মডেল থানা পুলিশ জানায়, ভোরে তেলবাহী লরিটি ঢাকা থেকে সাভারের দিকে যাচ্ছিল। লরিটি  ভোর সাড়ে পাঁচটার দিকে সাভারের জোরপুল এলাকায় পৌঁছলে ওই এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে ইউটার্ন বানানোর জন্য সড়কের ওপর রাখা বোল্ডারের সঙ্গে ধাক্কা খায়। এতে চালক নিয়ন্ত্রণ হারালে লরিটি সড়কে উল্টে যায়। উল্টে যাওয়ার পরপরই তেলবাহী লরিতে আগুনে লেগে যায়। এসময় লরির পেছনে আটকে থাকা ২টি কাভার্ড ভ্যান, দু’টি ট্রাক ও একটি প্রাইভেট কারেও আগুন ধরে যায়। এ ঘটনায় দগ্ধ ৯ জনকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়। হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম বলেন,    দ্বগ্ধ নজরুল ইসলামকে (৪৫) মৃত অবস্থায় আনা হয়েছে। এ ছাড়া  দগ্ধ মিলন মোল্লার (২২) শরীরের ৪৫ শতাংশ, মিমের (১০) শরীরের ২০ শতাংশ, আল আমিনের (৩৫) শরীরের ১০ শতাংশ, নিরঞ্জনের (৪৫) শরীরের ৮ শতাংশ, হেলালের (৩০) শরীরের শতভাগ, আব্দুস সালামের (৩৫) শরীরের ৫ শতাংশ, সাকিবের (২৪) শরীরের শতভাগ ও আল আমিনের (২২) শরীরের ১৫ শতাংশ পুড়ে গেছে।
সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ জামান বলেন, সকালে লরি উল্টে আগুন ধরে গেলে চারটি ট্রাক ও একটি প্রাইভেটকার আগুনে পুড়ে যায়। এ সময় আগুনে দগ্ধ হয়ে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়েছে। আরো আটজন দগ্ধকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়