বাসস
  ১৩ জুলাই ২০২৩, ২০:৪১

সচিবালয়সহ ৩৯ গুরুত্বপূর্ণ স্থাপনা ও ৬৬ শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ অভিযান 

ঢাকা, ১৩ জুলাই, ২০২৩ (বাসস) : ডেঙ্গু রোগের বাহক এডিশ মশা নিধনে বাংলাদেশ সচিবালয়সহ ৩৯টি গুরুত্বপূর্ণ স্থাপনা ও ৬৬টি শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। 
কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সমন্বয়ে আজ এ অভিযান পরিচালিত হয়েছে বলে ডিএসসিসি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 
অভিযানে এসব স্থান ও স্থাপনা এবং শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনা ও চারপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে এবং প্রয়োজনে সেখানে ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে। এরপর সেসব প্রতিষ্ঠান, স্থাপনা ও স্থানে লার্ভিসাইডিং এবং এডাল্টিসাইডিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এসব অভিযানে কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী ব্যতীত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, স্কুল কর্তৃপক্ষ ও শিক্ষকরা অংশগ্রহণ করছেন এবং শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণসহ নানাবিধ কার্যক্রমে অংশগ্রহণ করেন। 
এ কার্যক্রমের অংশ হিসেবে আজ অঞ্চল-১ এ ৪টি, অঞ্চল-২ এ ৪টি, অঞ্চল-৩ এ ২১টি, অঞ্চল-৪ এ ৬টি, অঞ্চল-৫ এ ১২টি, অঞ্চল-৬ এ ৩টি, অঞ্চল-৭ এ ৪টি, অঞ্চল-৮ এ ৩টি, অঞ্চল-৯ এ ৬টি এবং অঞ্চল-১০ এ ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা, প্রয়োজন অনুযায়ী ব্লিচিং পাউডার ছিটানো এবং সবশেষে এডিস মশার প্রজননস্থল ধ্বংসে কীটনাশক প্রয়োগ করা হয়। 
এছাড়াও আজ বাংলাদেশ সচিবালয়, পরিবহন পুল, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব, আইজিগেট ব্যাংক কলোনী, জুরাইন কবরস্থান, মুরাদপুর শিশু কবরস্থান, জর্জ কোর্টের আইনজীবী সমিতি ভবন, সমাজসেবা অধিদপ্তর ভবন-৫, ৩ নম্বর অঞ্চলে দুর্যোগ ব্যবস্থাপনা ওয়্যারহাউজসহ অনেকগুলো কমিউনিটি সেন্টার, মসজিদ, মার্কেট ইত্যাদি ৩৯ স্থাপনা ও স্থানে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়