বাসস
  ১৩ জুলাই ২০২৩, ২০:৩৫

র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান : ৯ প্রতিষ্ঠানকে ২৯ লাখ টাকা জরিমানা 

ঢাকা, ১৩ জুলাই, ২০২৩ (বাসস) : রাজধানী ঢাকা ও  আশপাশের এলাকায় ভেজাল বিরোধী পৃথক অভিযান চালিয়ে ৯টি প্রতিষ্ঠানকে ২৯ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, রং ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রির অপরাধে এই জরিমানা করা হয়।
র‌্যাব জানিয়েছে, বুধবার বেলা ১১ টা থেকে সন্ধা ৭ টা পর্যন্ত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে রাজধানীর  কদমতলী, কেরাণীগঞ্জ ও নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় অভিযান চালায় র‌্যাব-১০ এর ভ্রাম্যমাণ আদালত।
র‌্যাব-১০-এর সহকারী পরিচালক ও এএসপি (মিডিয়া অফিসার)  এনায়েত কবির সোয়েব বাসসকে এ সব তথ্য জানান।
এনায়েত কবির সোয়েব জানান, অভিযানকালে বিএসটিআই এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, রং ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রির অপরাধে এসব প্রতিষ্ঠানকে ২৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 
তিনি জানান, নাজমুল ইসলাম মেটাল হোল্ডিং ফ্যাক্টরিকে নগদ ১ লাখ টাকা, কিডস্ ফুড ফেক্টরিকে ২ লাখ টাকা, রানি স্টীল মিল ফ্যাক্টরিকে ১ লাখ টাকা, জেমস্ বন্ড কোম্পানীকে ১০ লাখ টাকা, হ্যান্ড ফ্রিড পাপেড রাইস ফ্যাক্টরিকে ২ লাখ টাকা, হোসেন মেনুফেকচারার্সকে ৫ লাখ টাকা, বিএসএন ক্যাবল ফ্যাক্টরিকে ২ লাখ টাকা, এডিশন ক্যাবল ফ্যাক্টরিকে ৪ লাখ টাকা ও প্রদান কনজিউমার প্রোডাক্টস্কে নগদ-২ লাখ  টাকা করে জরিমানা করা হয়। 
এনায়েত কবির সোয়েব জানান, এ সময় আনুমানিক ১ লাখ টাকা মূল্যের অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার ও ভেজাল খাদ্যদ্রব্য জব্দ ও ধ্বংস করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়