বাসস
  ১৬ এপ্রিল ২০২৪, ২১:২৩

টাঙ্গাইলের যমুনা নদীতে অষ্টমী স্নানে পুণ্যার্থীদের ঢল

টাঙ্গাইল, ১৬ এপ্রিল, ২০২৪ (বাসস) : টাঙ্গাইলের ভুঞাপুরে যমুনা নদীর স্নান ঘাট মহাষ্টমীর ¯œানের জন্য হাজার হাজার পুণ্যার্থীদের পদচারণায় মুখরিত। মঙ্গলবার ভোর থেকে উপজেলার খানুরবাড়ি সরাতলা কালীমন্দির সংলগ্ন যমুনা নদীতে এই স্নান শুরু হয়। 
স্নান ঘাটের পাশেই বসেছে মেলা। যেখানে বিভিন্ন ধরনের পণ্য সামগ্রীর পসরা নিয়ে বসেছেন বিক্রেতারা। ঘাটে  পাঁপ মোচন আশায় এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থণা করেন যমুনা নদীতে স্নান করতে আগত পুণ্যার্থীরা।  
সরেজমিনে দেখা যায়, ভোর থেকেই দেশের বিভিন্ন জেলা থেকে যমুনা ঘাটে স্নান করতে ভীড় জমিয়েছে পুণ্যার্থীরা। এ সময় গঙ্গা পূজা অর্চনা করে ভক্তরা চৈত্রমাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে পুণ্যস্নানে সামিল হন তারা। অসংখ্য পুণ্যার্থী এখানে আসেন পুণ্যস্নানের জন্য। এদরেই একজন পলাশ চন্দ্র সরকার বলেন, যমুনায় স্নান তীর্থস্থানে পরিণত হয়েছে। এখানে পুণ্যার্থীরা স্নান করছে তাদের মনোবাসনা পূরণের জন্য। 
আরেক পুণ্যার্থী গোবিন্দ সরকার বলেন, নদীর পাড়ে নতুন জলে গঙ্গা স্নান করেছি ও পূজা দিয়েছি। মহা অষ্টমীতে এখানে স্থানীয় লোকজনসহ দূর-দূরান্ত থেকে অনেক মানুষ আসেন মেলা দেখতে। ঘাটে পূজা করা পুরোহিত পিন্টু গোস্বামী জানান, পাঁপমোচনের আশায় হিন্দু ধর্মাবলম্বীরা যমুনা নদীতে স্নান করতে এসেছেন। হাজার হাজার পুণ্যার্থীর ঢল নেমেছে নদীতে। 
অষ্টমী স্নান উৎসব আয়োজক কমিটির সাধারণ সম্পাদক অভিজিৎ ঘোষ জানান, ভোর থেকে পুণ্যার্থীরা স্নান ঘাটে এসেছেন পূজা অচর্না করতে। আগত পুণ্যার্থীদের জন্য সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কয়েক হাজার ভক্তের জন্য প্রসাদের ব্যবস্থা করা হয়। স্নানোৎসবে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য দায়িত্ব পালন করেছেন নিরাপত্তার জন্য। 
ভুঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ বলেন, নিরাপত্তা নিশ্চিতে স্নান ঘাটে পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। জেলা পুলিশের রিজার্ভ ফোর্স, থানা পুলিশ ও নৌ পুলিশের সদস্যরা আইনশৃঙ্খলা কাজে নিয়োজিত রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়