বাসস
  ১০ এপ্রিল ২০২৪, ২০:৩১

বঙ্গবন্ধু সেতুতে গত ২৪ ঘণ্টায় ৪৮ হাজার যানবাহন পারাপার

টাঙ্গাইল, ১০ এপ্রিল ২০২৪ (বাসস) : বঙ্গবন্ধু সেতুতে বুধবার সকাল ৬ট পর্যন্ত ২৪ ঘণ্টায় অর্থাৎ একদিনে ৪৭ হাজার ৭৫৫ টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে তিনকোটি ৩০ লাখ ৯৯ হাজার ৪০০ টাকা। 
বুধবার বিকালে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল এ বিষয়টি নিশ্চিত করেছেন। 
বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, বুধবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পূর্ব টোল প্লাজা অংশে ৩৩ হাজার ১৩১টি যানবাহন উত্তরবঙ্গে প্রবেশ করেছে। এতে টোল আদায় হয়েছে দুইকোটি ১৬ লাখ ৭৮ হাজার ৫৫০ টাকা। এছাড়াও বঙ্গবন্ধু সেতু পশ্চিম টোল প্লাজা অংশে ১৪ হাজার ৬২৪ টি যানবাহন ঢাকার অভিমুখে প্রবেশ করেছে। এতে টোল আদায় হয়েছে এককোটি ১৪ লাখ ২০ হাজার ৮৫০ টাকা। তার মধ্যে বাস ১২ হাজার ৯২৬টি, ট্রাক ৭ হাজার ৯২০টি, মোটরসাইকেল ৯ হাজার ৩২৪টি,  প্রাইভেটকার ও মাইক্রোবাসসহ অন্যান্য যানবাহন রয়েছে ১৭ হাজার ৫৮৫টি। 
বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, ঢাকা ও উত্তরবঙ্গের ঘরমুখো মানুষ এবং যানবাহনগুলো নির্বিঘেœ সেতু পারাপার হচ্ছে এবং স্বাভাবিক গতিতে যান চলাচল করছে।
এ ব্যাপারে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর সাজেদুর রহমান জানান, মহাসড়কে যানবাহনগুলো স্বাভাবিক গতিতে চলাচল করছে। উত্তরবঙ্গগামী মানুষজন স্বস্তিতে বাড়িতে ফিরছেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়