বাসস
  ০৯ এপ্রিল ২০২৪, ১৭:৫৭

গোপালগঞ্জে জটিল রোগে আক্রান্তদের মধ্যে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ৯ এপ্রিল ২০২৪ ( বাসস ): জেলায় আজ  ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত  ১৬৪ জন রোগীর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানের ৮২ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে।
আজ মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের জেলা সমাজসেবা কার্যালয় আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপকারভোগীদের মধ্যে এসব চেক বিতরণ করেন গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।  
জেলায় সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো. হারুন অর রশীদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান।
অনুষ্ঠানে সমাজসেবা অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের সহকরী পরিচালক মো. জুলফিকার আলী, নিবন্ধন কর্মকর্তা প্রকাশ বিশ্বাস, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুলতানা জাহিদ পারভীন  প্রমুখ বক্তব্য রাখেন।
এরপর অতিথিরা  ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত  ১৬৪ জন রোগীর মধ্যে জনপ্রতি ৫০ হাজার টাকা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানের ৮২ লাখ টাকার চেক বিতরণ করেন।
জেলায় সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো. হারুন অর রশীদ জানান, জটিল রোগে আক্রান্তদের চেক বিতরণ শেষে  জেলা সমাজকল্যাণ পরিষদের তহবিল থেকে দুস্থ ও অসহায় ব্যক্তিদের মধ্যে চিকিৎসা সহ অন্যান্য সহায়তা হিসেবে ১৪ লাখ ৩৯ হাজার টাকার চেক  বিতরণ করা হয়।
তিনি জানান, এদের মধ্যে তিনশ’ জনকে চিকিৎসা সহায়তা হিসাবে  জনপ্রতি চারহাজার টাকা করে মোট ১২ লাখ টাকা প্রদান করা হয়েছে। অন্যদিকে, আরো ৭৮ জনকে জনপ্রতি তিনহাজার টাকা করে মোট দুইলাখ ৩৯ হাজার টাকার ব্যক্তি অনুদান দেওয়া হয়েছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়