বাসস
  ০৯ এপ্রিল ২০২৪, ১১:১৬

হুইপ ইকবালু রহিম এমপির গোর-এ-শহীদ ঈদগাহ ময়দান পরিদর্শন

দিনাজপুর, ৯ এপ্রিল, ২০২৪ (বাসস) : দিনাজপুর শহরের গোর-এ-শহীদ ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের  ঈদের জামাতের মাঠ নামাজের জন্য প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে । হুইপ ইকবালুর রহিম এমপি মাঠ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। 
তিনি গতকাল  সোমবার   রাত সাড়ে ৯ টায় দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঈদুল ফিতরের ঈদের জামাতের মাঠ  নামাজের জন্য  প্রস্তুুুতির বিষয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। সভায়  প্রধান অতিথি  জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন,  সুষ্ঠুভাবে ঈদগাহ মাঠে পবিত্র ঈদুল ফিতরের নামাজ মুসল্লিদের আদায়ে  সকল ব্যবস্থা নিশ্চিতে প্রস্তুত করা হয়েছে।
বড় জামাতে নামাজ আদায়ের ফজিলত ব্যাখ্যা করে হুইপ বলেন, লাখো মুসুল্লি একসাথে নামাজ আদায় করলে আল্লাহর সন্তুষ্টি লাভ করা যায়। জেলা শহরের ছোট ছোট জামাত গুলো গোর-এ-শহীদ ঈদগাহ ময়দানে আনার জন্য ঈদগা মাঠ কমিটি ও ইমামদের  সাথে ইতিমধ্যেই আলোচনা করা হয়েছে। এবারে কয়েক লাখ  মুসল্লীসহ আরও বৃহৎ মুসুল্লিদের অংশগ্রহণ মধ্য দিয়ে ঈদুল ফিতরের  ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন। 


তিনি বলেন, পার্শ্ববর্তী জেলা পঞ্চগড় ও ঠাকুরগাও এবং জেলার পার্বতীপুর থেকে পৃথক দুটি ট্রেন ঈদের দিন সকালে যথা সময়ে মুসল্লিদের নিয়ে দিনাজপুর রেলওয়ে স্টেশনে আসবেন। নির্ধারিত সময় সকাল ৯ টায়  ঈদের নামাজ শেষে ওই দুটি ট্রেন পুনরায় মুসল্লিদের নিয়ে তাদের গন্তব্যস্থলে পৌঁছে দিবেন।  এছাড়া জেলার  অপর ১২টি উপজেলা থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে যারা এ বড় জামাতে ঈদের নামাজ আদায় করতে চায় তাদের আসা যাওয়ার জন্য বিশেষ বাসের ব্যবস্থা করা হয়েছে। 
পরিদর্শনকালে তার সাথে দিনাজপুরের জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার  আহমেদ, পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ আবু তৈবালী দুলাল সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়