বাসস
  ০৪ এপ্রিল ২০২৪, ১১:২৯

বগুড়ায় ভিজিএফ’র চাল বিতরণ শুরু

বগুড়া, ৪ এপ্রিল, ২০২৪ (বাসস) : বগুড়া পৌর সভা কার্যালয়ে আজ বেলা ১১টায় ভিজিএফের চাল বিতরণ শুরু করা হয়েছে। পবিত্র ঈদ-উল  ফিতর  উপলক্ষে বগুড়ায় ভিজিএফ সহায়তা পাচ্ছেন জেলার  ২ লাখ  ৯
হাজার ৮৫৬  পরিবার। এর জন্য  ভিজিএফ’এর চাল বরাদ্দ   দেয়া হয়েছে   প্রায় ২ লাখ  মেট্রিক টন চাল। জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা  গোলাম কিবরিয়া  জানান এ সব চাল  ঈদের আগে বিতরণের জন্য নির্দেশ দেয়া হয়েছে । অতিদরিদ্র্র্র, অসহায় ও দুস্থ পরিবার গুলোর যাতে সকালের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে পারে সে কারণে অতিদ্রুত সময়ের মধ্যে বিজিএফ বিতরন শুরু হয়েছে। জন প্রতি ১০ কেজি করে চাল পবে।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জানান ,বগুড়া জেলার অতিদরিদ্র,অসহায়  পরিবারের জন্য জেলার ১২ টি পৌরসভা ও ১০৯ ইউনিয়নে ভিজিএফ’র   প্রায় ২ লাখ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হয়েছে।
ইতমধ্যে জেলার  পৌরসভার মধ্যে  থেকে চাল বিতরণ শুরু হয়েছে। জেলা সদরের বগুড়া পৌরসভায় চেয়ারম্যান ও বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিলনের অফিসে সকাল  অসহায়, অতিদরিদ্র্র মানুষেদের থেকে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।দুর্যোগ ব্যাবস্থপনা ও ত্রাণ মন্ত্রণায়লের অধীনে ভিজিএফ কর্মসূচি চলছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়