বাসস
  ১৭ ডিসেম্বর ২০২৩, ১২:৩০

পেঁয়াজের বাজার স্থতিশীল রাখায় হবিগঞ্জে ৮ ব্যবসায়ীকে সম্মাননা দিলো জেলা প্রশাসন

হবিগঞ্জ, ১৭ ডিসেম্বর, ২০২৩ (বাসস): জেলা প্রশাসনের এই নির্দেশনা মেনে পেঁয়াজ বিক্রি করায় এবার বিজয় দিবসের রাষ্ট্রীয় কর্মসূচিতে জেলার ৮ পেঁয়াজ ব্যবসায়ীকে সম্মাননা স্মারক দিয়েছে জেলা প্রশাসন। 
গতকাল রাতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিমতলায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এই সম্মাননা জানানো হয়।
সারাদেশে গত ১০ ডিসেম্বও থেকে হঠাৎ করে পেঁয়াজের মূল্য বৃদ্ধি করে অসাধু বিক্রেতারা। কিন্তু হবিগঞ্জ জেলায় জেলা প্রশাসকের পক্ষ থেকে ১২৫ টাকা কেজি মূল্য নির্ধারণ করে দেয়া হয়। সেই সাথে ক্রেতারা একসাথে ১ কেজির বেশি ক্রয় করতে পারবেন না বলে আদেশ জারি করা হয়।
জেলা প্রশাসক দেবী চন্দ বলেন, জেলায় নিত্য প্রয়োজনীয় মূল্য স্থিতিশীল রাখতে জেলা প্রশাসনকে সহযোগিতা করায় হবিগঞ্জ জেলার আটজন বিশিষ্ট ব্যবসায়ীকে বিজয় দিবস-২০২৩ এ বিশেষ সম্মাননা স্মারকে ভূষিত করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যাগে যে কোন সংকটে বিশেষ করে রমজান মাসে বাজার মনিটরিং এর মাধ্যমে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
যে সকল ব্যবসায়ীদেরকে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে তারা হলেন- ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো. শামসুল হুদা, সাধারণ সম্পাদক মো. আলমগীর, পেঁয়াজ ব্যবসার পাইকার আলহাজ মো. আতাউর রহমান, মো. শহীদুল ইসলাম(মামুন), আহমেদ আলী, মো. নাছির উদ্দিন, মো. মনফর আলী ও শামীম আহমেদ।
অনুষ্ঠানে উপস্থিত জেলা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি সাদিকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব প্রিয়াংকা পাল ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্্েরট আবুল মনসুর প্রমুখ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়