বাসস
  ১৬ ডিসেম্বর ২০২৩, ১০:২০

মহান বিজয় দিবসে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ১৬ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : বিজয় দিবসের প্রথম প্রহরে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে বিভিন্ন সংগঠন। 
বিজয় দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে  শ্রদ্ধা জানন গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম। এরপর পুলিশ সুপার আল-বেলী আফিফা , টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ গোপালগঞ্জ জেলা ইউনিট, টুঙ্গিপাড়া উপজেলা ইউনিট, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান, শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, এ্যাসেনশিয়াল ড্রাগস, কৃষিগবেষণা ইনস্টিটিউট, জেলা পরিষদ , গোপালগঞ্জ পৌরসভা, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ,  টুঙ্গিপাড়া পৌরসভাসহ  বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, প্রতিষ্ঠান ও দপ্তরের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। এসময় সর্বস্তরের সাধারণ মানুষের ঢল নামে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্সে। বিজয়ের এ ক্ষণে “জয় বাংলা ” স্লোগানের মাধ্যমে স্বাধীনতার এ মহানায়ককে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন উপস্থিত সর্বসাধারণ।
পুষ্পস্তবক অর্পণ শেষে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু, মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহীদ এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর পরিবারের শাহাদাৎবরণকারী সকল সদস্যর বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের জন্য দোয়া মোনাজাত করা হয়।
এসব অনুষ্ঠানে ভিসি প্রফেসর ড. একিউএম মাহবুব, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেব প্রসাদ পাল, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম সিহাব উদ্দিন আজম, পুলিশ সুপার (সিআইডি) মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপার (পিবিআই) মোঃ আবুল কালাম আজাদ,  গোপালগঞ্জের পৌর মেয়র শেখ রকিব হোসেন, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ জোবায়ের আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ গোলাম কবির, অতিরিক্ত পুলিশ সুপার লুৎফুল কবির চন্দন, কাজী মাহবুবুল আলম, মোহা. মোহাইমিনুল ইসলাম,মোঃ খায়রুল ইসলাম,  ২৩ আনসার ব্যাটালিয়ন অধিনায়ক মোঃ মঞ্জুর মোর্শেদ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কামান্ড্যান্ট মোঃ ফজলে রাব্বি, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মঈনুল হক, এসিল্যান্ড মোঃ জহিরুল আলম,ওসি খন্দকার আমিনুর রহমান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের, সহ-সভাপতি মোঃ ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক মোঃ বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস সহ আরো অনেকে উপস্থিত ছিলেন। 
বিজয় দিবস উপলক্ষে টুঙ্গিপাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ কমপ্লেক্স বর্ণিল সাজে সাজানো হয়। 
আলোক সজ্জায় সমাধিসৌধ কমেপ্লেক্স আলোকউজ্জ্বল হয়ে ওঠে। 
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়