বাসস
  ১৫ ডিসেম্বর ২০২৩, ২১:২৯

মহিউদ্দিন চৌধুরী ছিলেন জনগণের সাথে দলের নিবিড় সেতুবন্ধ : আ জ ম নাছির

চট্টগ্রাম, ১৫ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, জননেতা এবিএম মহিউদ্দিন চৌধুরী জনগণের সাথে দলের সেতুবন্ধ তৈরি করেছেন। তিনি জনগণের চাওয়া-পাওয়া ও মুখের ভাষা বুঝতেন, ফলে তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগকে চট্টলবাসীর আশা-আকাক্সক্ষার মঞ্চে পরিণত করতে পেরেছেন।
জননেতা মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীতে তিনি আজ শুক্রবার বিকেলে নগরীর স্টেশন রোডস্থ পর্যটন হোটেল সৈকত মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় এ কথা বলেন।
সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর অঙ্গুলি হেলনে ও গর্জনে বীর বাঙালি যেভাবে জেগে উঠেছিল এবং স্বাধীনতা যুদ্ধে ঝাঁপ দিয়েছিল, তেমনি চট্টগ্রামের মাটি ও মানুষের অধিকার রক্ষায় এবং অন্যায়ের বিরুদ্ধে  জননেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর আহ্বানে চট্টগ্রাম বার বার জেগে উঠেছে। মহিউদ্দিন চৌধুরীর কাছে চট্টগ্রামবাসী চিরঋণী। এই ত্যাগী জননেতার জন্য সমগ্র চট্টগ্রামবাসী গর্বিত।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন প্রয়াত জননেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, মতভিন্নতা থাকা সত্ত্বেও মহিউদ্দিন ভাই কখনো দলের সিদ্ধান্ত ও নির্দেশনার বাইরে যাননি। আমরা দু’জন মিলেমিশে একসাথে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের মজবুত ভিত্তি তৈরি করতে পেরেছি।
তিনি মহিউদ্দিন চৌধুরীর রাজনৈতিক জীবন এবং জনগণের প্রতি দায়বদ্ধতা ও কর্তব্যবোধের দৃষ্টান্ত অনুসরণ করে বঙ্গবন্ধুর আদর্শ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ও আকাক্সক্ষা পূরণে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনা যাকেই নৌকা প্রতীক দিয়েছেন তাকে বিজয়ী করার জন্য সর্বশক্তি প্রয়োগের নির্দেশনা দেন। এছাড়াও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলকভাবে সম্পন্ন হয় সেই লক্ষ্যে ভোটারদের ভোট কেন্দ্রে আনার উদ্যোগ গ্রহণের জন্যও বিশেষভাবে নির্দেশনা প্রদান করেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ নঈম উদ্দীন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ খোরশেদ আলম সুজন, আলহাজ আলতাফ হোসেন চৌধুরী, উপদেষ্টা একেএম বেলায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, হাসান মাহমুদ হাসনী, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, আইন বিষয়ক সম্পাদক এড. ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী প্রমুখ।
এর আগে সকালে খতমে কোরআন, দোয়া, মিলাদ মাহফিল, কবর জিয়ারতশেষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়