বাসস
  ১৬ এপ্রিল ২০২৩, ২১:৩১

ঈদের আনন্দকে ছড়িয়ে দিতে দুঃস্থ ব্যক্তিদের পাশে দাঁড়ানো উচিত : ডেপুটি স্পিকার

পাবনা, ১৬ এপ্রিল, ২০২৩ (বাসস) : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু বলেছেন, ঈদের আনন্দকে সবার মাঝে ছড়িয়ে দিতে বিত্তশালীদের দুঃস্থদের পাশে দাড়ানো উচিত।
তিনি বলেন, বর্তমান সরকার দারিদ্রের হার কমানোর জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।দুঃস্থদের জন্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে।
আজ পাবনার মনসুরাবাদ আবাসিক এলাকায় মর্জিনা-লতিফ ট্রাস্ট পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষ্যে আয়োজিত দুঃস্থ ও অসহায়দের মাঝে যাকাতের বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
ডেপুটি স্পিকার আরো বলেন, সরকারের পাশাপাশি সমাজের বিত্তশালী ব্যক্তিবর্গ সুষ্ঠুভাবে যাকাত আদায় করলে একদিকে যেমন ধর্মীয় দায়িত্ব পালন হবে অপরদিকে সমাজে দরিদ্রসংখ্যাও দ্রুত কমে যাবে। মানুষের সেবা করা, এটা আমাদের ধর্মীয় ইবাদত ও  নৈতিক কাজ। সুখে-দুঃখে মানুষের পাশে থাকা, এটা আমাদের রাজনৈতিক অঙ্গীকার।
তিনি বলেন, জাতির পিতা আমাদের মানুষের কল্যাণে কাজ করার দীক্ষা আমাদের দিয়ে গিয়েছেন। মর্জিনা-লতিফ ট্রাস্ট মানুষের কল্যাণে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। রমজান মাসে এ ধরনের মানব- সেবামূলক উদ্যোগ গ্রহণ করায় ট্রাস্টেকে ধন্যবাদ জানিয়ে এই ধরনের কর্মসূচি আরো  বিস্তৃত করার আহবান জানান।
পাবনার মর্জিনা-লতিফ ট্রাস্টের মহাসচিব আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাসের সভাপতিত্বে ট্রাস্টের চেয়ারম্যান আকতার বিশ্বাস, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম পাকন, পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন,পাবনা সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোশাররফ হোসেন, পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান ও পাবনা জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম আজাদ বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়