বাসস
  ০৭ মার্চ ২০২৪, ১৩:২৫

টাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

টাঙ্গাইল, ৭ মার্চ,২০২৪(বাসস): নানা কর্মসুচির মধ্যদিয়ে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত হয়েছে। বৃহস্প্রতিবার সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয় ও শহীদ স্মৃতি পৌর উদ্যোনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শহীদ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, সহ-সভাপতি ছানোয়ার হোসেন এমপি, যুগ্ম সম্পাদক তানভীর হাসান ছোট মনির এমপিসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এ সময় বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রয়াত সদস্য, শহীদ জাতীয় চার নেতা এবং শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
এদিকে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সূর্যোদয়ের সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. ফরহাদ হোসেন। এ সময় প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান ও ট্রেজারার প্রফেসর ড. সিরাজুল ইসলাম সাথে ছিলেন।
এরপর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়। এ সময় বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, অফিসার্স অ্যাসোসিয়েশন, তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতি ও চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতির পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারসহ সকল শহীদদের স্মরণে দোয়া ও মোনাজাত করা হয়। এরপর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার করা হয়। সকল কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়