বাসস
  ১৫ নভেম্বর ২০২৩, ১৮:০৫

ভোলার লালমোহনে কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

ভোলা, ১৫ নভেম্বর ২০২৩ (বাসস): জেলার লালমোহন উপজেলায় আজ নয়হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। 
আজ বুধবার দুপুরে লালমোহন উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপজেলা কার্যালয় আয়োজিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা অনামিকা নজরুলের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন রিমন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবু হাসনাইন।
আয়োজকরা জানান, অনুষ্ঠানে তিনহাজার কৃষককে জনপ্রতি এককেজি সরিষা বীজ, দুইকেজি ভুট্টা,  ২০ কেজি গম, এককেজি সূর্যমুখী, আটকেজি খেসারি, ১০ কেজি চিনাবাদাম, পাঁচকেজি মুগ, আটকেজি সয়াবিন এবং ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়েছে। প্রত্যেক কৃষককে একটি ফসলের জন্য একবিঘা জমির অনুকূলে এসব বীজ ও সার প্রদান করা হয়েছে। এছাড়াও, ছয়হাজার কৃষককে দুইকেজি বোরো ধানের হাইব্রীড ও পাঁচকেজি উফশী জাতের বীজ প্রদান করা হয়েছে।
প্রধান অতিথি নূরুন্নবী চৌধুরী শাওন এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের প্রতি আন্তরিক থাকায় দেশে কৃষির উৎপাদন বৃদ্ধি পেয়েছে। ফলে বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়