বাসস
  ০৬ মে ২০২৪, ২০:৫২

স্বাধীনতা বিরোধীরা পথের কাঁটা সরাতে আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করেছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

ঢাকা, ৬ মে, ২০২৪ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক আজ বলেছেন, পথের কাঁটা সরাতে স্বাধীনতা বিরোধীরা মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট শ্রমিক নেতা আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করেছে।
আজ জাতীয় প্রেসক্লাবে বরেণ্য রাজনীতিবিদ শহীদ আহসান উল্লাহ মাস্টারের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। 
আগামীকাল ৭ মে শহীদ আহসান উল্লাহ মাস্টারের ২০তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আজ স্মৃতি পরিষদের পক্ষ থেকে এ আলোচনা সভার আয়োজন করে। 
আহসান উল্লাহ মাস্টারের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণ সভায় তিনি বলেন, আহসান উল্লাহ মাস্টার একজন দেশপ্রেমিক, সৎ, জনপ্রিয়, মেধাবী ও কর্মীবান্ধব নেতা ছিলেন এবং তিনি শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছেন। 
শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের সভাপতি অ্যাডভোকেট আব্দুল বাতেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দৈনিক অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান বার্তা সম্পাদক ওমর ফারুক, সাংবাদিক নেতা ও ডেইলী লাইফ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভূঁইয়া, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, জ্যেষ্ঠ সাংবাদিক আশরাফ খান, ওয়ার্কার্স পার্টির নেতা আবুল হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সহ-সভাপতি মানিক লাল ঘোষ ও গাজীপুরের মহানগর আওয়ামী লীগ নেতা কাজী ইলিয়াস আহমেদ প্রমুখ। সভা পরিচালনা করেন শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. আতাউর রহমান।
মন্ত্রী  মোজাম্মেল বলেন, আহসান উল্লাহ মাস্টার সারাজীবন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে কাজ করেছেন। বিএনপি-জামায়াত জোট সরকার তাদের দুঃশাসন প্রতিষ্ঠার জন্য আওয়ামী লীগের অনেক জনপ্রিয় নেতাকে হত্যা করলেও তারা এখন গণতন্ত্রের কথা বলছে জনগণকে বিভ্রান্ত করতে। বিএনপির প্রতিষ্ঠাতা জেনারেল জিয়াউর রহমান ষড়যন্ত্রের মাধ্যমে নিজের দল প্রতিষ্ঠা করে দেশে হত্যা-অভ্যুত্থানের রাজনীতি শুরু করেছেন।
তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত ও তাদের অনুসারীরা ষড়যন্ত্রের মাধ্যমে এবং বিদেশিদের সহায়তায় রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে চায় কিন্তু দেশবাসী বারবার সেই ষড়যন্ত্র নস্যাৎ করেছে। বিএনপি-জামায়াত বর্তমান সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে উল্লেখ করে তিনি গণতন্ত্র ও উন্নয়নের ধারাবাহিকতায় এ ধরনের ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান।
মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ এখন এগিয়ে যাচ্ছে।
ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী বলেন, আহসান উল্লাহ মাস্টার একজন কর্মীবান্ধব নেতা ছিলেন এবং তিনি (আহসান উল্লাহ মাস্টার) মেহনতি-মানুষের কল্যাণে সারাজীবন সংগ্রাম করেছেন বলেই তিনি শ্রমজীবী মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় ছিলেন।
বিএফইউজে সভাপতি ওমর ফারুক বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে আহসান উল্লাহ মাস্টারের আদর্শ অনুসরণ করতে হবে।
আজিজুল ইসলাম ভূঁইয়া বলেন, আহসান উল্লাহ মাস্টার একজন দেশপ্রেমিক নেতা ছিলেন এবং তিনি বঙ্গবন্ধুর আদর্শকে সমুন্নত রেখে দেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন।
জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত বলেন, আহসান উল্লাহ মাস্টার সারাজীবন দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়