বাসস
  ১২ নভেম্বর ২০২৩, ১৪:৫২

ভোলায় কৃষি বিপণন অধিদপ্তর ভবন নির্মাণ হচ্ছে

ভোলা, ১২ নভেম্বর, ২০২৩ (বাসস) : জেলার উপজেলা সদরে ৪ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে কৃষি বিপণন অধিদপ্তর বন নির্মাণ করা হচ্ছে। সদরের খেয়াঘাট সড়কে চারতলা বিশিষ্ট তিনতলা ভবনটি ৩১’শ স্কয়ার ফিট জমির উপর নির্মিত হচ্ছে। স্থানীয় গণপূর্ত বিভাগের বাস্তবায়নে ভবনটির নির্মাণ কাজ চলতি বছরের জুন মাসে শুরু হয়। এটি বাস্তবায়ন হলে কৃষি বিপণন কার্যক্রমে বাড়তি গতি সঞ্চারিত হবে বলে মনে করছে সংশ্লিষ্টরা।
ভোলা গণপূর্ত উপ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো: মাসুদ পারভেজ বাসস’কে বলেন, ভবনটি নির্মাণের প্রথম পর্যায়ের ফাউন্ডেশনের কাজ চলমান রয়েছে। তিনতলা ভবনটিতে অফিস কক্ষ, কনফারেন্স রুম, কৃষক প্রশিক্ষণ কেন্দ্র, অফিসারদের রেস্ট হাউজসহ আধুনিক বিভিন্ন সুযোগ সুবিধা থাকছে। কাজের গুণগত মান বজায় রাখার জন্য নিয়মিত মনিটরিং করা হচ্ছে। আগামী বছরের জুন মাসের মধ্যে এর কাজ শেষ হওয়ার কথা জানান তিনি।
জেলা কৃষি বিপণন কর্মকর্তা মো: মোস্তফা সোহেল বাসস’কে জানান, আমাদের কৃষকরা যেসব পণ্য উৎপাদন করে, তা উৎপাদন শেষে ভোক্তার কাছে আসার মধ্যেখানে যেই চ্যানেল, তার উপর আমরা কৃষকদের প্রশিক্ষণ দেবো। এখানে অনেক ধরনের প্রসেসিং মেশিনারিজ থাকবে। তার মাধ্যমে আমরা কৃষক ও উদ্যেক্তাদের হাতে কলমে প্রশিক্ষণ করাবো। যাতে করে তাদের উৎপাদিত পণ্য তারা নিজেরাই ভোক্তা পর্যায়ে পৌঁছে দিতে পারে। 
তিনি আরো জানান, বর্তমানে ভাড়া করা কার্যালয়ে তাদের দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করতে হচ্ছে। এতে করে নানান সীমাবদ্ধতার কারণে বিভিন্ন কাজে অনেক সময় বেগ পেতে হচ্ছে। তাই ভবনটির নির্মাণ কাজ শেষ হলে তাদের সেই সমস্যার স্থায়ী সমাধান হবে।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়