বাসস
  ০৫ এপ্রিল ২০২৩, ১৩:০৮

মাল্টার একটি নৌকা থেকে ৪৪০ অভিবাসী উদ্ধার 

রোম, ৫ এপ্রিল, ২০২৩ (বাসস ডেস্ক) : বিপদ সংকেতে সাড়া দিয়ে উদ্ধারকারী একটি জাহাজ ১১ ঘন্টার অভিযানের পরে মাল্টার একটি নৌকা থেকে ৪০০ বেশি অভিবাসীকে উদ্ধার করেছে। ডক্টরস উইদাউট বর্ডারস (এমএসএফ) বুধবার এ কথা বলেছে। 
দাতব্য সংস্থা ডক্টরস উইদাউট বর্ডারস এক টুইটে বলেছে, বৈরী আবহাওয়ার কারণে ভূমধ্যসাগরে আশ্রয় স্থলের দিকে যাওয়ার সময় তাদের উদ্ধারকারী জাহাজ জিও বারেন্টস ওই বিপদ সংকেত পেয়েছিল। 
এমএসএফ বলেছে, ‘একটি ঝড়ো সমুদ্রে ১০ ঘণ্টার বেশি নেভিগেশনের পর’ মঙ্গলবার ভোর ৪:০০ টায় জিও ব্যারেন্টস অবশেষে নৌকার কাছে পৌঁছেছে।
এতে বলা হয়, ‘দুর্ভাগ্যবশত, আবহাওয়া পরিস্থিতি আমাদের দলকে সরাসরি উদ্ধার কাজ করার ক্ষেত্রে বিঘœ সৃষ্টি করে, এতে অভিবাসী এবং এমএসএফ দলের জীবনকে বিপন্ন করতে পারে এমন আশঙ্কা দেখা দেয়।
কিন্তু বিকেলের দিকে, জিও ব্যারেন্টস জাহাজে তার স্পিড বোটগুলি চালু করতে সক্ষম হয়েছিল। এমএসএফ স্পিড বোটের মাধ্যমে অভিবাসীদের জাহাজে তুলে নিয়ে আসে। লাইফ জ্যাকেট পরা লোকেদের সাথে নীল এবং সাদা নৌকার ডেকের ছবি সহ টুইট করেছে এমএসএফ।
দাতব্য সংস্থাটি টুইটে বলেছে, ‘১১ ঘন্টারও বেশি অভিযানের পরে উদ্ধারকাজ এখন শেষ হয়েছে।  ৮ জন মহিলা এবং ৩০ জন শিশু সহ মোট ৪৪০ জন এখন নিরাপদে জিওব্যারেন্টসে রয়েছে এবং উদ্ধারকারী টিম তাদের সেবা প্রদান করছে।’ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়