বাসস
  ১৫ ডিসেম্বর ২০২৩, ১১:২৩

মহান বিজয় দিবস উদযাপনে নড়াইলে কর্মসূচি গ্রহণ

নড়াইল, ১৫ ডিসেম্বর, ২০২৩ (বাসস): মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে জেলায় দিনব্যাপী কর্মসূচি গ্রহণ
করা হয়েছে।
দিবসটি যথাযোগ্য মর্যাদায় ও উৎসবমূখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে আগামিকাল শনিবার সকালে সব সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ, প্রধান ডাকঘর সংলগ্ন বধ্যভূমিতে পুস্পস্তবক অর্পণ ও দোয়া অনুষ্ঠান এবং বঙ্গবন্ধুর ম্যূরালে পুস্পস্তবক অর্পণ করা হবে। সকাল সাড়ে ৮টায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে বীরমুক্তিযোদ্ধা,বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস, রোভার স্কাউটস, স্কুল, কলেজ, মাদ্রাসা, বাংলাদেশ জেলদলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, গার্লস গাইড ও শিশু-কিশোর সংগঠনের সমন্বয়ে বর্ণাঢ্য কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শিত হবে।
বেলা সাড়ে ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বীরমুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক আলোচনা সভা, বাদ যোহর বিভিন্ন মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপসনালয়ে শহিদ বীরমুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত,যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির, শান্তি, সম্মৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠিত হবে। সরকারি হাসপাতাল জেলখানা, এতিমখানা, শিশু পরিবারে দুপুরে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।
দুপুর আড়াইটায় পৌর সানফ্লাওয়ার স্কুলে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা ও আলোচনা সভা, বেলা সাড়ে ৩টায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে জেলা প্রশাসন বনাম নড়াইল পৌরসভা একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। এছাড়া সন্ধ্যা ৭টায় জেলা শিল্পকলা একাডেমিতে মহান বিজয় দিবস লক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়